রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

চিলমারীতে নৌ বন্দরে বেগম সুফিয়া কামাল নামে যুক্ত হলো ফেরী

চিলমারীতে নৌ বন্দরে বেগম সুফিয়া কামাল নামে যুক্ত হলো ফেরী

কুড়িগ্রাম প্রতিনিধিঃ  কুড়িগ্রামে চিলমারী বন্দরে যুক্ত হয়েছে বেগম সুফিয়া কামাল নামের আরও একটি ফেরি। পণ্যবাহী অতিরিক্ত গাড়ীর চাপে রোববার সন্ধ্যায় বন্দরে ফেরিটি যুক্ত করা হয়েছে।

বিআইডব্লিউটিসির চিলমারী নদীবন্দরের ফেরিঘাটের ম্যানেজার প্রোফুল্ল চৌহান বিষয়টি নিশ্চিত করে বলেন, সোমবার সকালে ফেরিটি দিয়ে যানবাহন পারাপার শুরু হয়।

এ নিয়ে ফেরি সার্ভিস উদ্বোধনের ১৩দিন পর ১৪টি পরিবহন ধারণ ক্ষমতার ফেরিটি বহরে যুক্ত করা হয়। সোমবার সকালে ৮টি পণ্যবাহী ট্রাক, ১টি প্রাইভেট কার, ১টি মাইক্রোবাসসহ ২টি মোটর সাইকেল নিয়ে রৌমারী ঘাটের উদ্দেশ্যে ছেড়ে যায়।

চিলমারী নদীবন্দর ঘাট ব্যবহার করে ফেরি চালু হওয়ায় এই পথধরে বৃহত্তর উত্তরবঙ্গ থেকে জামালপুর, শেরপুর, ময়মনসিংহ, নেত্রকোনা, কিশোরগঞ্জ, সিলেট, ব্রাহ্মনবাড়িয়াসহ রাজধানীতে স্বল্পখরচ ও স্বল্পসময়ে যাতায়াত করতে পারছে বলে জানিয়েছে পরিবহন সেক্টর সংশ্লিষ্টরা।

বিআইডব্লিউটিএ’র চিলমারী নদীবন্দরের পাইলট মাহবুবুর রহমান জানান, চিলমারী বন্দরের ফেরি ঘাটে বেগম সুফিয়া কামাল যুক্ত হওয়ায় পণ্যবাহী গাড়ির চাপ কমবে আশা রাখি। প্রাথমিক অবস্থায় আমরা যে ফেরি ছাড়ার সময় বেঁধে দিয়েছিলাম, সে সময়টি গাড়ির উপর নির্ভর করে এদিক সেদিক হতে পারে। পণ্যবাহী গাড়ি নিয়ে যাতে পরিবহন শ্রমিকরা বসে না থাকেন, সে বিষয়টি আমরা মাথায় রাখছি।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন