বুধবার, ১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

বিরামপুরে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস উদযাপিত

বিরামপুরে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস উদযাপিত

এন,এম,সজীব: “জন্ম ও মৃত্যু নিবন্ধন করি, নাগরিক অধিকার নিশ্চিত করি, এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারাদেশের ন্যায় দিনাজপুরের বিরামপুরে উপজেলা প্রশাসনের আয়োজনে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস উদযাপন উপলক্ষে  আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

দিবসটি উপলক্ষ্যে আজ-(৬ অক্টোবর) শুক্রবার: সকাল সােয়া ১০টার দিকে উপজেলা নির্বাহী অফিসার নুজহাত তাসনীম আওন এর সভাপতিত্বে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস- ২০২৩ ইং উদযাপনের লক্ষ্যে র‍্যালী ও
উপজেলা কনফারেন্স সভাকক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভাকক্ষে আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান মেজবাউল ইসলাম মন্ডল (মেজবা), সহকারি কমিশনার (ভূমি) মুরাদ হোসেন,বিরামপুর থানা’র তদন্ত (ওসি) মমিনুল ইসলাম,খাঁনপুর ইউপি চেয়ারম্যান চিত্ত রঞ্জন পাহান,দিওড় ইউপি চেয়ারম্যান আঃ মালেক মন্ডল,জোতবানি ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মন্ডল,মুকুন্দপুর ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ,উপজেলা কলেজিয়েট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শফিকুল ইসলাম প্রমুখ।

আলোচনায় সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা নুজহাত তাসনীম আওন বলেন, জন্ম ও মৃত্যু নিবন্ধন করা নাগরিক অধিকার। আমরা চাই শিশু জন্মের ৪৫ দিনের মধ্যে জন্ম নিবন্ধন নিশ্চিত করতে হবে। সঠিক তথ্যে দেশের উন্নয়ন সম্ভব। জন্ম ও মৃত্যু’র সঠিক তথ্য সরকারের কাছে থাকলে দেশের উন্নয়নে বাজেট সঠিক ভাবে বাস্তবায়নের সহায়তা করবেন।

এছাড়াও উক্ত অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা,বিভিন্ন স্কুলের প্রধান,আমন্ত্রিত সুধীজন, বিরামপুর উপজেলার সাত ইউনিয়ন পরিষদের সচিবগন এবং উদ্যোক্তা সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন