রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

ঘোড়াঘাট উপজেলায় স্বচ্ছল ব্যক্তিকে আশ্রয়ন প্রকল্পের ঘর প্রদান করায় মানব বন্ধন

ঘোড়াঘাট উপজেলায় স্বচ্ছল ব্যক্তিকে আশ্রয়ন প্রকল্পের ঘর প্রদান করায় মানব বন্ধন

ফুলবাড়ী, দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুরের ঘোড়াঘাটে জমি জমা থাকা সত্তেও মমিন নামে এক ব্যক্তিকে আশ্রয়ন প্রকল্পের সরকারি বাড়ি প্রদান করায় সানোয়ার হোসেন নামে এক অস্বচ্ছল অসহায় ব্যক্তি ঘর বাতিলের প্রতিবাদে উপজেলা নির্বাহী অফিসার বরাবর অভিযোগ প্রদান সহ মানব বন্ধন করেছে।
গতকাল সোমবার সকাল সাড়ে ১১টায় ঘোড়াঘাট উপজেলার রাণীগঞ্জ বাজার আঞ্চলিক মহা সড়কে এই মানব বন্ধন করেন। মানব বন্ধনে বক্তব্য রাখেন, ভূক্তভূগীদের মধ্যে মোঃ সানোয়ার হোসেন,আঃ লতিফ সরকার,আঃমোন্নাফ, মোঃ মহির মাস্টার,রমিচা বেগম,মোঃ নুর আলম,মোঃ জয়নুল আবেদীন ও আরোও অনেকে। মোঃ সানোয়ার হোসেন অভিযোগে বলেন, আমি মোঃ সানোয়ার হোসেন পিতাঃ মৃত- আরজুল্লাহ, গ্রামঃ- নুরপুর,ডাকঘরঃ- হাটশ্যামগঞ্জ,উপজেলাঃ ঘোড়াঘাট,জেলাঃ দিনাজপুর এর স্থায়ী বাসিন্ধা।

আমি একজন গরীব অসহায় ব্যক্তি। আমার কোন জমি জমা নাই। আমি আশ্রয়ন প্রকল্পে একটি বাড়ি জন্য আবেদন করেছিলাম। কিন্তু আমাকে ঘর দেওয়া হয় নাই। অপর দিকে জমি জমা ওয়ালা স্বচ্ছল ব্যক্তি মোঃ মমিন, পিতা-জামাল উদ্দিন গ্রামঃ নুরপুর,ডাকঘর-হাটশ্যামগঞ্জ,উপজেলা ঘোড়াঘাট,জেলা দিনাজপুরকে অর্থের বিনিময়ে ঘর দেওয়া হয়েছে। মমিনের জমা জমি থাকা সত্য ও আশ্রয়ন প্রকল্পে বাড়ি পেয়েছে আর আমার জমি জমা নাই, আমি একজন ভূমিহীন ব্যক্তি হওয়া সত্যও আশ্রয়নের বাড়ি পাইনি।

আমি আমার পরিবার পরিজনকে নিয়ে বিভিন্ন সময় বিভিন্ন ব্যক্তির বাড়িতে বসবাস করে আসছি। বর্তমানে আমি পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করছি। তাই আমাকে নুরপুর মহিলা নদী রোড আশ্রায়ণ প্রকল্পে একটি বাড়ি প্রদান করলে আমি আমার পরিবার পরিজন নিয়ে সুখ শান্তিতে বসবাস করতে পারবো।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন