বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

উলিপুরে তিনদিন ব্যাপী কৃষি মেলার উদ্বোধন

উলিপুরে তিনদিন ব্যাপী কৃষি মেলার উদ্বোধন
উলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধিঃ
“কৃষিই সমৃদ্ধি” এই প্রতিপাদ্যে কুড়িগ্রামের উলিপুরে তিনদিন ব্যাপী কৃষি মেলার উদ্বোধন হয়েছে। মঙ্গলবার (১৩ জুন) বেলা ১১টায় রংপুর বিভাগীয় কৃষি ও গ্রামীণ প্রকল্প আওতায়, উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলা চত্বরে ফিতা কেটে মেলার উদ্বোধন করেন, উপজেলা নির্বাহী অফিসার শোভন রাংসা। এই মেলা চলবে আগামী ১৫ জুন পর্যন্ত। প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ৮টা পর্যন্ত স্টলগুলো খোলা থাকবে। মেলার শুরুতেই মেলা চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‍্যালী বের হয়ে উপজেলা পরিষদ চত্বর প্রদক্ষিণ করে। পরে উপজেলা পরিষদ হলরুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন ইউএনও শোভন রাংসা।
উপ-সহকারী কৃষি কর্মকর্তা মোস্তফা কামাল’র সঞ্চালনায় বক্তব্য রাখেন, উলিপুর পৌর মেয়র মামুন সরকার মিঠু,
উপজেলা সিনিয়র মৎস্য অফিসার তারিফুর রহমান সরকার, উপজেলা কৃষি অফিসার ও কৃষিবিদ মোশাররফ হোসেন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা, উপজেলা কৃষক প্রতিনিধি পার্থ সারথী সরকার, উপ-সহকারী কৃষি কর্মকর্তা আবু সুফিয়ান প্রমুখ।
এ মেলায় ১৫টি স্টল স্থান পেয়েছে। আলোচনা সভা শেষে অতিথিরা মেলায় অংশগ্রহণকারী স্টলগুলো ঘুরে দেখেন ও কৃষকদের সাথে কথা বলেন।
উল্লেখ্য, শেষে উপজেলার এক হাজার ৫’শ ৫০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষককে ৫ কেজি ধান বীজ, ১০কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার বিতরণের উদ্বোধন করা হয়।
বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন