মঙ্গলবার, ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

কমলগঞ্জে ভোক্তা আইনে দুটি প্রতিষ্টানকে জরিমানা

কমলগঞ্জে ভোক্তা আইনে দুটি প্রতিষ্টানকে জরিমানা

মৌলভীবাজার প্রতিনিধি:  মৌলভীবাজারের কমলগঞ্জে ভোক্তা অধিকার সংরক্ষণের সচেতনতামুলক অভিযানে বিভিন্ন অনিয়মের অভিযোগে ভোক্তা আইনে দুটি প্রতিষ্টানকে জরিমানা করা হয়েছে।

সোমবার (৯ অক্টোবর) মৌলভীবাজার জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. শফিকুল ইসলাম এর নেতৃত্বে শমসেরনগর ফাঁড়ির পুলিশ ফোর্সের সহযোগিতায় কমলগঞ্জ উপজেলার শমসেরনগরসহ বিভিন্ন জায়গায় বেকারী ও রেস্টুরেন্টে সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়।

এসময় প্যাকেটজাত পণ্যের গাঁয়ে উৎপাদন, মেয়াদ উত্তীর্ণের তারিখ ও মূল্য লেখা না থাকা, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্য তৈরি করা ও সংরক্ষণ করা, মেয়াদ উত্তীর্ণ ময়দা দিয়ে খাদ্য পণ্য তৈরি করা, একই ফ্রিজে কাঁচা খাদ্য পণ্যের সাথে রান্না করা খাদ্য পণ্য সংরক্ষণ করা, খাদ্য পণ্যের সাথে নিষিদ্ধ রং মিশ্রণ করাসহ বিভিন্ন অনিয়মের দায়ে শমসেরনগর বাজারে অবস্থিত কাজী বেকারীকে ৩০ হাজার টাকা, আলী বাবা রেস্টুরেন্টকে ৫ হাজার টাকা সহ দুটি প্রতিষ্টানকে ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়।

সহকারী পরিচালক মো. শফিকুল ইসলাম জানান, নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রী ন্যায্য মূল্যে প্রাপ্তি এবং নিরাপদ খাদ্য প্রাপ্তি নিশ্চিতকরণে ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের তদারকি কার্যক্রম চলমান থাকবে।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন