রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

ইংল্যান্ডের বিপক্ষে যে একাদশ নামাতে পারে বাংলাদেশ

ইংল্যান্ডের বিপক্ষে যে একাদশ নামাতে পারে বাংলাদেশ

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : বিশ্বকাপের ১৩তম আসরে নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানকে হারিয়ে শুভ সূচনা করেছে বাংলাদেশ। এবার তাদের সামনে ইংলিশ বাধা। যারা কিনা ওয়ানডে বিশ্বকাপের ডিফেন্ডিং চ্যাম্পিয়নও বটে। তাই এই ম্যাচটি যে টাইগারদের জন্য কঠিন হতে যাচ্ছে তা বলার অপেক্ষা রাখে না। মঙ্গলবার (১০ অক্টোবর) হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়াম, ধর্মশালায় ম্যাচটি শুরু সকাল ১১টায়। সরাসরি দেখাবে গাজী টিভি ও টি স্পোর্টস।

এমন ম্যাচের আগে অবশ্য বাংলাদেশ অনুপ্রেরণ পাচ্ছে ওয়ানডে বিশ্বকাপের পরিসংখ্যান থেকে। ইংলিশদের সঙ্গে তিন দেখায় ইংল্যান্ডকে দুইবার হারিয়েছে টাইগাররা। ইংল্যান্ডের মাঠে অনুষ্ঠিত সবশেষ আসরে পাত্তা না পেলেও উপমহাদেশে হওয়ায় ইংলিশদের হারাতে আত্মবিশ্বাসী বাংলাদেশ। জয়ের ধারা অব্যাহত রাখতে বাংলাদেশ কেমন একাদশ সাজাবে তা নিয়েই চলছে জল্পনা-কল্পনা। ইংলিশদের বিপক্ষে ওয়ানডে ফরমেটের শেষ দেখায় স্পিন দিয়ে বাজিমাত করেছিল বাংলাদেশ। তাই ধারণা করা হচ্ছে এই ম্যাচে বাড়তি স্পিনার নিয়ে মাঠে নামতে পারে টাইগাররা। সেক্ষেত্রে দলে ঢুকতে পারেন নাসুম আহমেদ অথবা শেখ মেহেদী।

একজন স্পিনার বেশি খেলালে দল থেকে কে বাদ পড়তে পারেন তা নিয়েই চলছে কানাঘুষা। অনেকে ভাবছেন দলে একজন বাড়তি স্পিনার এলে বাদ পড়তে পারেন মাহমুদউল্লাহ, আবার কারো মতে ওপেনারদের একজন। ওপেনিং থেকে বাদ গেলে অভিজ্ঞতার খাতিরে বেঁচে যেতে পারেন লিটন দাস। সেক্ষেত্রে ওপেনিংয়ে পাঠানো হতে পারে মেহেদী হাসান মিরাজকে।

আবার ধারণা করা হচ্ছে, ইংলিশদের বিপক্ষে একজন বোলিং অলরাউন্ডার খেলানো হতে পারে। সেক্ষেত্রে নাসুম থেকে বেশ বেশি প্রাধান্য পাবেন শেখ মেহেদী। তবে শেষ পর্যন্ত যদি নাসুম এবং মেহেদী দুজনকেই খেলানো হয়, সেক্ষেত্রে বাদ পড়তে পারেন দুই পেসার শরিফুল ইসলাম কিংবা মুস্তাফিজুর রহমানের মধ্যে একজন।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ:

তামিম/মিরাজ, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, তাওহীদ হৃদয়, সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, শেখ মেহেদী, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম/নাসুম আহমেদ, মুস্তাফিজুর রহমান।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন