বুধবার, ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

রামপালে নোংরা পরিবেশে খাবার তৈরি, ৫ প্রতিষ্ঠানকে জরিমানা

রামপালে নোংরা পরিবেশে খাবার তৈরি, ৫ প্রতিষ্ঠানকে জরিমানা

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : বাগেরহাটের রামপালে নোংরা পরিবেশে খাবার তৈরি ও (বিএসটিআই) এর লাইসেন্স ছাড়া খাবার পানি প্রক্রিয়াজাত করার অপরাধে পাঁচটি প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে অর্থদন্ড করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। সোমবার (৯ অক্টোবর) সকালে রামপাল উপজেলার ফয়লা ও ভাগা বাজারে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বাগেরহাটের সহকারী পরিচালক আব্দুল্লাহ আল ইমরান ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এসব প্রতিষ্ঠানকে মোট ২৮ হাজার টাকা অর্থদন্ড প্রদান করেন।

এ সময় দন্ডের অর্থ তাৎক্ষণিকভাবে অভিযুক্ত প্রতিষ্ঠানগুলো স্বেচ্ছায় পরিশোধ করেছেন। অভিযুক্ত প্রতিষ্ঠানসমূহ পুনরায় এই ধরনের অনিয়ম করা থেকে বিরত থাকবেন বলে অঙ্গীকার করেছেন। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বাগেরহাটের সহকারী পরিচালক আব্দুল্লাহ আল ইমরান বলেন, অভিযান পরিচালনাকালে নোংরা পরিবেশে খাবার দ্রব্য তৈরি এবং বিএসটিআইয়ের লাইসেন্স ছাড়া খাবার পানি প্রক্রিয়ার অপরাধে ৫টি প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪৩ ধারায় প্রশাসনিক ব্যবস্থা হিসেবে মোট ২৮,০০০ টাকা অর্থদন্ড প্রদান করা হয়েছে।

তিনি বলেন, অভিযান পরিচালনাকালে সকল ব্যবসায়ীদের দৃশ্যমান স্থানে পণ্যের মূল্য তালিকা টাঙানো, ন্যায্য মূল্যে পণ্য বিক্রি করা, ক্রয় ভাউচার সংরক্ষণ করা, নকল ও ভেজাল পণ্য/ঔষধ বিক্রয় থেকে বিরত থাকা এবং অবৈধ মজুদদারী করা থেকে বিরত থাকার নির্দেশনা দেওয়া হয়। অভিযানে নিরাপদ খাদ্য পরিদর্শক এবং আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর একটি টিম সার্বিক সহায়তা প্রদান করেন। জনস্বার্থে এ ধরনের অভিযান কার্যক্রম অব্যাহত থাকবে।

সূত্র:এবিনিউজ২৪

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন