রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

রাজারহাটে ব্রীজ ক্ষতিগ্রস্থে কুড়িগ্রাম রুটে ট্রেন চলাচল সাময়িক বন্ধ

রাজারহাটে ব্রীজ ক্ষতিগ্রস্থে কুড়িগ্রাম রুটে ট্রেন চলাচল সাময়িক বন্ধ
ইব্রাহিম আলম সবুজ রাজারহাট কুড়িগ্রাম প্রতিনিধিঃ
কুড়িগ্রামের রাজারহাটে গত শুক্রবার বিকালে তিস্তা টু কু্ড়িগ্রাম রেলপথে পাকিস্তান আমলে নির্মিত একটি ব্রীজের তিনটি অংশ ক্ষতিগ্রস্থে ট্রেন চলাচল সাময়িকভাবে বন্ধ রয়েছে। ব্রীজ এবাটমেন্ট উইনওয়াল ও পায়ার ক্ষতিগ্রস্থ হওয়ার খবরে দুর্ঘটনা এরাতে রাজারহাট টু কুড়িগ্রাম রুটে ওয়াল ধ্বস, রুটে ট্রেন চলাচল বন্ধ করে দেন রেলওয়ে কর্তৃপক্ষ। ব্রীজটি অচল হওয়ায় কুড়িগ্রাম রুটে কুড়িগ্রাম এক্সপ্রেস,কুড়িগ্রাম শাটল ও চিলমারী কমিউটার ট্রেন রেলগাড়ী চলাচল বন্ধ হয়েছে।
গতকাল ১৩ অক্টোবর শুক্রবার সন্ধ্যায় ৬ঃ০০ ঘটিকায় রাজারহাট উপজেলার কিসামত নাখেন্দা মৌজায় রংপুর অঞ্চলে ভূ-উপরিস্থ পানি সংরক্ষণের মাধ্যমে ক্ষুদ্র সেচ উন্নয়ন ও সেচ দক্ষতা বৃদ্ধির পাঁচকলির খালের পানির প্রবল স্রোতে (৪/ঔ) ব্রীজটি ক্ষতিগ্রস্থ হয়।
শনিবার ১৪ অক্টোবর দুপুরে বাংলাদেশ রেলওয়ের বিভাগীয় প্রকৌশলী আহসান হাবীব বলেন, গত কয়েকদিনের ভারি বৃষ্টিপাত ও নদীর পানি অতিরিক্ত পানির প্রবাহে ব্রীজটি ক্ষতিগ্রস্থ হয়। গতকাল শুক্রবার ব্রীজটি তিনটি অংশ ক্ষতিগ্রস্থের খবরে আমরা ট্রেন চলাচল বন্ধ করে গত শুক্রবার  রাত ৭ঃ০০ ঘটিকা থেকে আজ শনিবার দুপুর আড়াই ঘটিকা পর্যন্ত বিরতিহীন কাজ ব্রীজটি মেরামত করা হচ্ছে। আশাকরি ১ঘন্টার মধ্যে ট্রেন চলাচল করবে।
বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন