বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

স্ত্রীসহ খ্যাতিমান পরিচালককে ছুরিকাঘাতে খুন

স্ত্রীসহ খ্যাতিমান পরিচালককে ছুরিকাঘাতে খুন

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক :  নিজ বাড়িতে ছুরিকাঘাতে স্ত্রীসহ খুন হয়েছেন ইরানি চলচ্চিত্রের খ্যাতিমান নির্মাতা দারিউস মেহেরজুই। রোববার (১৫ অক্টোবর) খুন করা হয়েছে তাদের। পরিচালকের বয়স হয়েছিল ৮৩ বছর। তবে এখনো অপরাধীদের পরিচয় জানা যায়নি। সংবাদমাধ্যম ডেডলাইন ইরানের রাষ্ট্রীয় গণমাধ্যমের বরাত জানিয়েছে, নির্মাতা মেহেরজুই ও তার স্ত্রী ওয়াহিদেহ মোহাম্মদীফার তেহরানের পশ্চিমে একটি উপশহরে নিজ বাড়িতে ছিলেন। সেখানেই তাদের ছুরিকাঘাতে খুন করা হয়েছে।

নির্মাতার মেয়ে মোনা মেহেরজুই বাড়িতে বাবাকে দেখতে গেলে সেখানে তাদের মরদেহগুলো দেখতে পান। নিউজ এজেন্সি আইআরএনএ ইরানের বিচার বিভাগের কর্মকর্তা হোসেইন ফাজেলির বরাত জানিয়েছে, মেহেরজুই ও তার স্ত্রীর গলায় ছুরির আঘাতের চিহ্ন পাওয়া গেছে। এ ঘটনায় আইনশৃঙ্ক্ষলা বাহিনী তদন্ত করছে বলে জানা গেছে। তবে এখনো হত্যার পেছনে কোনো উদ্দেশ্য আবিষ্কার করা সম্ভব হয়নি।

এদিকে জানা গেছে, পরিচালকের স্ত্রী গত কয়েক সপ্তাহ ধরে সোশ্যাল মিডিয়ায় হত্যার হুমকি পাচ্ছেন বলে অভিযোগ করেছিলেন। ১৯৭০ সালের দিকে ইরানি চলচ্চিত্রে নতুন ধারার অভিষেক করেছিলেন নির্মাতা মেহেরজুই। বাস্তবতা ধরনের সিনেমা নির্মাণ করতেন তিনি। ১৯৯৮ সালে শিকাগো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব থেকে একটি সিলভার হুগো এবং ১৯৯৩ সালে সান সেবাস্তিয়ান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে একটি গোল্ডেন সিশেলসহ একাধিক পুরস্কারে ভূষিত হন।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন