রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

বীরগঞ্জে ইম্প্যাক্ট প্লাস শিশুদের উদ্যোগে তালবীজ বপন কর্মসূচী 

বীরগঞ্জে ইম্প্যাক্ট প্লাস শিশুদের উদ্যোগে তালবীজ বপন কর্মসূচী 
ফরহাদ হোসেন  :  “তালবীজ করিলে বপন,বজ্রপাতে প্রাণহানি হইবে দমন”এই স্লোগান নিয়ে নিজপাড়া ইউনিয়নের ইম্প্যাক্ট প্লাস গ্রুপের উদ্যোগে মাসব্যাপী তালবীজ বপন কর্মসূচি উদ্বোধন করা হয়েছে।
 এই স্লোগানে ২ ঘন্টা যাবৎ একটি গ্রামীণ সড়কের, দুই পাশে নির্দিষ্ট দূরত্ব বজায় রেখে ২০০ টি তাল বীজ বপনের করেছে ইম্প্যাক্ট প্লাস দল । রবিবার বিকেলে   নিজপাড়া ইউনিয়নের নখাপাড়া গ্ৰামের  চার পাশে এই কর্মসূচী বাস্তবায়ন করা হয়  ।
তালবীজ বপন উদ্বোধন করেন ডরিস হাসদা (প্রোগ্ৰাম অফিসার নিজপাড়া পিএফএ ২ ।
তিনি বলেন, তাল গাছ বজ্রপাত প্রতিরোধ করে, সেজন্য বেশি বেশি তাল বীজ বপন করা প্রয়োজন এবং ইম্প্যাক্ট প্লাস সদস্যদের তালবীজ বপন কর্মসূচী একটি  ভালো উদ্যোগ, পরিবেশ সুরক্ষায় এই উদ্যোগ অন্য দলগুলো  অনুকরণীয় হবে । এ জন্য ইম্প্যাক্ট প্লাস দলের সকল সদস্যকে ধন্যবাদ জানাই । কারন প্রতিবছর বাংলাদেশে বজ্রপাতে হাজার হাজার মানুষ মৃত্যুবরণ করছে। তাই, আমি বজ্রপাতে প্রাণহানি কমাতে সবাইকে তালবীজ বপন কারার আহ্বান করছি ।  বীজ বপন পরবর্তী রক্ষণাবেক্ষণ ও পরিচর্যা করার দায়িত্ব আমাদের সকলের  ।
এসময়  উপস্থিত ছিলেন কল্যাণি গ্ৰাম উন্নয়ন কমিটির সভাপতি মোঃ আজম খান ও নিজপাড়া গ্ৰাম উন্নয়ন কমিটির সভাপতি মোঃ সেকেন্দার আলী সহ আরো অনেকেই।
বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন