শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

মিথ্যা তথ্য প্রদান করায় ১০ হাজার টাকা জরিমানা

মিথ্যা তথ্য প্রদান করায় ১০ হাজার টাকা জরিমানা

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : রংপুর নগরীতে মিথ্যা তথ্য প্রদান করায় মেসার্স আসিফ বেকারি ও কনফেকশনারি নামের একটি প্রতিষ্ঠানকে দশ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। প্রতিষ্ঠানটির বিরুদ্ধে পণ্যের মান সনদ গ্রহণ না করে হোয়াইট ব্রেড (পাউরুটি) পণ্যের সিএম লাইসেন্স আছে বলে মিথ্যা তথ্য প্রদান করার অভিযোগ পাওয়া গেছে।

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) দুপুরে নগরীর আলমনগর রেলক্রসিং এলাকায় ওই প্রতিষ্ঠানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন-বিএসটিআই’র রংপুর বিভাগীয় কার্যালয়।

এতে ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেন জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার জান্নাত। আরও উপস্থিত ছিলেন বিএসটিআই’র রংপুর বিভাগীয় কার্যালয়ের ফিল্ড অফিসার (সিএম) মারুফা বেগম।

বিষয়টি নিশ্চিত করে বিএসটিআই’র রংপুর বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক (মেট্রোলজি) মফিজ উদ্দিন আহমাদ জানান, বিএসটিআই ও জেলা প্রশাসনের যৌথ উদ্যোগে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। অভিযানে হোয়াইট ব্রেড (পাউরুটি) পণ্যের সিএম লাইসেন্স আছে বলে মিথ্যা তথ্য প্রদান করায় মেসার্স আসিফ বেকারি ও কনফেকশনারিকে বিএসটিআই আইন, ২০১৮ এর ৩০/৩০ ধারা অনুযায়ী ১০ হাজার জরিমানা করা হয়। জনস্বার্থে এ ধরনের কার্যক্রম চলমান থাকবে।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন