রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

এখন দর্শকের দায়িত্ব ছবিটিকে সঠিক গন্তব্যে পৌঁছানোর

এখন দর্শকের দায়িত্ব ছবিটিকে সঠিক গন্তব্যে পৌঁছানোর

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : নন্দিত অভিনেত্রী সোহানা সাবা অভিনীত সিনেমা ‘অসম্ভব’ মুক্তি পাচ্ছে আগামী শুক্রবার। এই ছবির প্রচারণা নিয়ে এখন তিনি দারুণ ব্যস্ত। ছবিটি নিয়ে তার সঙ্গে কথা বলেছেন মাসিদ রণ

‘অসম্ভব’ ছবিটি দেখেছেন?

না, আমি পুরো ছবি এখনো দেখিনি। দর্শকের সঙ্গে আগামী শুক্রবার ফার্স্ট শো দেখার অপেক্ষায় আছি। তবে কিছুদিন আগে ছবির নির্মাতা আমাদের সবার প্রিয় অভিনেত্রী অরুণা বিশ্বাস আমাকে এফডিসিতে ডেকেছিলেন। সেখানে গিয়ে ছবির অনেকটা অংশই দেখা হয়েছে। সেখানে ছবি দেখার প্রপার পরিবেশ নেই। তার পরও ছবিটি আমার অসম্ভব ভালো লেগেছে। নিজের কাজ এভাবে আমার পছন্দ হয় না সাধারণত। কিন্তু এই ছবি দেখার পর মনে হয়েছে আসলেই অরুণা দি দারুণ একটি সিনেমা বানিয়েছেন। আমরা আমাদের দায়িত্ব ঠিকঠাক পালন করে একটি মানসম্মত সিনেমা নির্মাণ করেছি। এখন শুধুই দর্শকের দায়িত্ব ছবিটিকে তার সঠিক গন্তব্যে পৌঁছানোর।

ছবিটি নিয়ে আপনার প্রত্যাশা কেমন?

দেখুন, সব শিল্পীই চায় তার কাজ অনেক বেশি মানুষের কাছে পৌঁছাক। আমিও চাই ‘অসম্ভব’ সিনেমার সুনাম দেশ ও দেশের বাইরে ছড়িয়ে পড়ুক। সাধারণত ছবি মুক্তির আগে সবাই তার নিজের ছবি সম্পর্কে খুব ভালো ভালো কথা বলেন। আপনারা সাংবাদিকরাও অনেক সময় ছবি নিয়ে ভালো ভালো কথা লেখেন, কিন্তু পরে দেখা যায় ছবিটি আদতে ভালো হয়নি। কিন্তু আমি গ্যারান্টি দিয়ে বলতে পারি, আমার সিনেমাটি সত্যি ভালো হয়েছে। ফলে এই ছবি নিয়ে প্রচারণা করতে বা সাংবাদিক ভাইবোনেরা মন খুলে লিখতে প্লিজ দ্বিধা করবেন না। কারণ আপনারা ভুল কিছুই লিখছেন না, ছবিটি সত্যিই ভালো হয়েছে।

এই ছবিটি দর্শককে কেন টানবে বলে আপনার বিশ্বাস?

একটি ছবি দর্শক টানার জন্য একটি কারণই যথেষ্ট। কিন্তু ‘অসম্ভব’-এ এমন বেশি কিছু কারণ রয়েছে। প্রথম সিনেমার গল্প। এই ছবির শেষ দৃশ্য পর্যন্ত না দেখলে বুঝবেন না গল্প কোনদিকে মোড় নিচ্ছে। দ্বিতীয় কারণ হচ্ছে, অরুণা দি সরকারি অনুদানের যে অর্থ পেয়েছেন তার বাইরেও নিজের অর্থ লগ্নি করেছেন একটি ঠিকঠাক ছবি নির্মাণ করতে। গল্পকে ফুটিয়ে তুলতে নির্মাণশৈল্পী কিংবা বাজেট, কিছুতেই তিনি কোনো ছাড় দেননি। তৃতীয় কারণ হলো, এই ছবিতে এক ঝাঁক তারকাশিল্পী অভিনয় করেছেন। যারা প্রত্যেকে বহু বছর ধরে ভালো অভিনয় করে দর্শকের মনে জায়গা করে নিয়েছেন। নায়ক গাজী আব্দুন নূর বাদে আবুল হায়াত, অরুণা বিশ্বাস, জ্যোৎস্না বিশ্বাস, শতাব্দী ওয়াদুদ, শাহেদ শরীফ খান, স্বাগতাসহ সবাই অভিজ্ঞ শিল্পী। চতুর্থ কারণ হলো, এই ছবিটির গল্প একেবারে বাংলাদেশের শেকড়ের কথা বলে। পারিবারিক বন্ধন, ভালোবাসা সম্পর্ক ও আমাদের ঐতিহ্যবাহী যাত্রা শিল্পের কথা ছবিটির গল্পে উঠে এসেছে। এছাড়া ছবির গানগুলোও খুব সুন্দর। মোটকথা আমরা একটি পরিপূর্ণ বাণিজ্যিক সিনেমা নির্মাণ করেছি। এখানে বিনোদনের কোনো ঘাটতি হবে না আশা করি।

আপনার চরিত্রটি নিয়ে কিছু বলুন…

আমরা আসলে ছবির গল্প বা কারও চরিত্র নিয়ে এখনই কিছুই রিভিল করছি না। শুধু এটুকু বলতে পারি, এমন একটি সিনেমার অংশ হতে পেরে আমি গর্বিত। আমার চরিত্রটিও আমার ভীষণ পছন্দের। ছবির অন্যতম গুরুত্বপূর্ণ এই চরিত্রটিতে অভিনয়ের জায়গা ছিল। আমাকে পর্দায় দেখতেও খুব ভালো লেগেছে নিজের কাছে। আমি এমন একটি চরিত্র করেছি, যেটি অরুণা বিশ্বাস যদি আমার বয়সে ছবিটি নির্মাণ করতেন তবে এই চরিত্রটি তিনিই করতেন। ফলে বুঝতেই পারছেন ছবিটিতে আমার চরিত্রের গুরুত্ব কতখানি। আমি দর্শকদের অনুরোধ করব আপনারা সপরিবারে ছবিটি দেখতে আসুন। তাহলেই আমাদের সব আয়োজন সফল হবে।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন