রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

শ্রীমঙ্গলে জমে উঠেছে ঈদ বাজার, চাহিদা নায়েরা, পোষ্পা, শাহেরা ড্রেসের

শ্রীমঙ্গলে জমে উঠেছে ঈদ বাজার, চাহিদা নায়েরা, পোষ্পা, শাহেরা ড্রেসের

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি: মৌলভীবাজার জেলার ব্যবসা-বানিজ্যের অন্যতম শহর চায়ের রাজধানীখ্যাত শ্রীমঙ্গলে জমে উঠতে শুরু করেছে ঈদ বাজার। ১৬ রমজান থেকে কাপড়, জুতা ও প্রশাধনী দোকানগুলোতে ক্রেতা বড়তে থাকলেও
আগামী সপ্তাহ থেকে পুরোপুরি বিক্রির ধুম পড়বে বলে ধারণা করছেন ব্যবসায়ীরা।
সপ্তাহের প্রথমদিন শনিবার শ্রীমঙ্গলের বিভিন্ন মার্কেটে ঈদের পোষাক, প্রসাধনী, জুতা সহ বিভিন্ন জিনিষ কিনতে ক্রেতাদের ভিড় লক্ষ করা গেছে।
বিভিন্ন মার্কেট ঘুরে দেখা যায়, দোকানগুলোতে ঈদ উপলক্ষে বিভিন্ন ডিজাইন আর মডেলের পোশাকের পশরা সাজিয়ে বসেছেন ব্যবসায়ীরা।
শহরের বড়-বড় বিপনীবিতানের পাশাপাশি ফুটপাত ও হকার্স মার্কেটেও ভিড় ভিড় করছেন ক্রেতারা।
এর মধ্যে শহরের স্টেশন রোড়ের শাপলা সুপার মার্কেট, মিতালী ম্যাশন, নিউ মার্কেট, পোস্ট অফিস রোডের এম সাইফুর রহমান হকার্স মার্কেট, মৌলভীবাজার রোডের বিলাস ক্লথ স্টোর, মিদাদ সপিং সেন্টার, হবিগঞ্জ রোডের সৈয়দ ফসিউর রহমান মার্কেট এমবি ক্লথ স্টোর ও পুরানবাজারের বিভিন্ন ব্যবসা পতিষ্টানে ঈদের কেনাকাটা করতে দেখা যায়। শাপলা মার্কেটের উজ্জল বস্ত্রালয়ের মালিক মো কাইয়ুম বলেন, ১৫ রমজানের পর ক্রেতাদের ভিড় বাড়তে শুরু করেছে। এবারের ঈদেও দেশি পোশাকের পাশাপাশি বিদেশি পোশাকের চাহিদা রয়েছে। সাইফুর রহমান সুপার মার্কেটের কয়েকজন খাদি কাপড় বিক্রেতার সাথে কথা বলে জানা যায়, পাঁচশ থেকে দুই হাজার টাকার মধ্যে খাদি পাঞ্জাবি বিক্রয় করছেন তারা। সিল্কের ব্যবহার করে খাদি পাঞ্জাবির আকর্ষণীয়তা বাড়ানো হচ্ছে। পুরান বাজারের লোকনাথ বস্ত্রালয়ের মালিক সুশান্ত বনিক বলেন, আজ থেকে ক্রেতারা বাড়ছে আরো দুই একদিন গেলে আরো বাড়বে । তবে এবার ঈদে থ্রি-পিস এর চাহিদা বেশি। বঙ্গবাজারে আগুন লেগে পুড়ে যাওয়ার কারনে পোষাকের দাম কিছুটা বৃদ্ধি পেয়েছে। মিতালী ম্যানশনে, সেঞ্চুরি ফ্যাশনের মালিকের সাথে কথা বলে জানা যায়, এবারে মেয়দেরে পোষাক লেহেঙ্গা (নায়েরা, পোষ্পা, শাহেরা) নামে পোষাক মেয়েদের পছন্দের তালিকায় রয়েছে। বিক্রিও হচ্ছে ভালো। দাম ৩০০০ থেকে ৪০০০ হাজার টাকার মধ্যে রয়েছে। স্টেশন রোডের নিউ মার্কেটের খাদি ব্যবসায়ীরা জানান, ঈদ যত ঘনিয়ে আসছে বিক্রি বাট্টাও বেড়ে চলেছে। আশা করি সামনে আরও বিক্রি বাড়বে।
ঈদে কেনাকাটা করতে আসা রুবেল আহম্মদ বলেন, ঈদ মানে আনন্দ, ঈদ হচ্ছে বাচ্চাদের জন্য তাই নিজেদের জন্য না হলেও বাচ্চাদের জন্য নতুন জামা-জুতা কিনতে হবে। গত বছরের তোলনায় এবার কাপড়ের দাম একটু বেশি মনে হচ্ছে বলে তিনি জানান।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন