রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

যার অনুপ্রেরণায় বিশ্বকাপে জ্বলে উঠেছেন মাহমুদউল্লাহ

যার অনুপ্রেরণায় বিশ্বকাপে জ্বলে উঠেছেন মাহমুদউল্লাহ

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : লিটন, শান্ত, সাকিব ও মুশফিকসহ সব ব্যাটার ধারাবাহিকভাবে যখন ব্যর্থ, তখন একাই দলকে লজ্জার হাত থেকে বাঁচাচ্ছেন একজনই। মাহমুদউল্লাহ রিয়াদ। বাংলাদেশ একের পর এক ম্যাচে হারলেও ব্যাট হাতে নিজের সাধ্যমত পারফর্ম করে যাচ্ছেন ৩৭ বছর বয়সী এই অভিজ্ঞ ক্রিকেটার। অথচ এই মাহমুদউল্লাহই বিশ্বকাপের আগে মাস ছয়েক জাতীয় দলের বাইরে ছিলেন। বিশ্বকাপ স্কোয়াডে তার সুযোগ পাওয়া নিয়েও ছিল অনিশ্চয়তা।

মাহমুদউল্লাহর বাদ পড়া নিয়ে যখন সরব ছিল সোশ্যাল মিডিয়া থেকে শুরু গণমাধ্যম। তখনও নিরব ছিলেন তিনি। দল থেকে বাদ পড়ার পর কোথাও কোনো অভিযোগ কিংবা বা খারাপ লাগার কথা জানাননি তিনি।

নিজের ব্যাটিং নিয়ে দিনের পর দিন কাজ করে গেছেন নিরবে-নিভৃতে। যার সুফল বিশ্বকাপে ব্যাট হাতে দেখাচ্ছেন মাহমুদউল্লাহ। চলতি বিশ্বকাপে এখন পর্যন্ত বাংলাদেশ দলের সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি। ৫ ম্যাচে ব্যাট করতে নেমে করেছেন ২৭৪ রান। যেখানে এক সেঞ্চুরি এবং এক ফিফটির মার রয়েছে। কিভাবে এত সফল হলেন তিনি। জানা গেল মাহমুদউল্লাহর অনুপ্রেরণার কথা। বিশ্বকাপ শুরুর পর এক ভিডিওবার্তায় বাবাকে অনুপ্রেরণা দিয়েছিলেন তার বড় ছেলে রাইদ। সম্প্রতি সেই ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে প্রকাশ করেছেন মাহমুদউল্লাহপত্নী জান্নাতুল কাওসার মিষ্টি। ড্রেসিংরুমে এই ভিডিও দলের সদস্যদের নিয়ে একসঙ্গে বসে দেখেছেনও মাহমুদউল্লাহ।

ভিডিওটি প্রকাশ করে মিষ্টি লেখেন, ‘এভাবেই রাইদ তার বাবাকে অনুপ্রাণিত করেছিলেন। এটা ছিল পুরোটাই চমক এবং টিম মিটিং রুমে অনুপ্রেরণা হিসেবে দেখানো হয়েছে! আলহামদুলিল্লাহ সে এই বিশ্বকাপকে বিশেষ করে তুলতে পারে, মাশাআল্লাহ!’

ভিডিওতে বাবা মাহমুদউল্লাহর উদ্দেশে ছেলে রাইদকে বলতে শোনা যায়, ‘আমি জানি তুমি এই বিশ্বকাপটাকে স্পেশাল করে রাখতে চাও। আমি বিশ্বাস করি তুমি পারবে। শুভকামনা বাবা, তুমি আমার গল্পের নায়ক।’

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন