শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

জেদ্দার নারী সম্মেলনে অন্যতম প্রধান বক্তা শেখ হাসিনা : পররাষ্ট্রমন্ত্রী

জেদ্দার নারী সম্মেলনে অন্যতম প্রধান বক্তা শেখ হাসিনা : পররাষ্ট্রমন্ত্রী

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : তিন দিনব্যাপী অনুষ্ঠেয় নারী নেতৃত্ব সম্মেলনে যোগ দিতে আগামী রোববার (৫ নভেম্বর) সৌদি আরবে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অর্গানাইজেশন অব ইসলামিক কো-অপারেশন (ওআইসি) ও সৌদি সরকারের পররাষ্ট্র মন্ত্রণালয়ের যৌথ আয়োজনে ৬-৮ নভেম্বর ওআইসির সদর দফতর জেদ্দায় এ সম্মেলন অনুষ্ঠিত হবে। এতে অন্যতম প্রধান বক্তা হিসেবে ভাষণ দেবন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

বৃহস্পতিবার (২ নভেম্বর) বিকেলে পররাষ্ট্র মন্ত্রণালয়ে সরকারপ্রধানের সৌদি আরব সফর নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এই তথ্য নিশ্চিত করেছেন।

 

 

পররাষ্ট্রমন্ত্রী জানান, সম্মেলনে যোগ দেওয়ার পর পবিত্র মক্কায় ওমরাহ্ পালন ও মদিনা শরীফে মহানবী (সা.) এর রওজা মোবারক জিয়ারত করবেন সরকারপ্রধান। এর আগে সৌদি আরব সফরে ওআইসি মহাসচিব ছাড়াও ইরানের ভাইস প্রেসিডেন্ট, সৌদি পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গেও প্রধানমন্ত্রীর বৈঠক অনুষ্ঠিত হওয়ার করা রয়েছে।

 

ড. মোমেন বলেন, ‘ইসলামি শিক্ষা ও মর্যাদা যে, নারীর মর্যাদা বহুগুণে বৃদ্ধি করেছে- সে দিকেও আলোকপাত করা হবে। একই সঙ্গে ইসলামের সূচনালগ্ন থেকে মুসলিম নারীরা সম্মানের সঙ্গে যে অবদান রেখেছেন, তা তুলে ধরা হবে। বিশ্বের ক্রমবর্ধমান ইসলামোফোবিয়া থেকে মুসলিম নারীদের কীভাবে রক্ষা করা যায়, তা আলোচিত হবে বলে আশা করা যাচ্ছে।’

 

পররাষ্ট্রমন্ত্রী বলেন, মুসলিম বিশ্বের মধ্যে নারী সরকারপ্রধানদের মধ্যে আমাদের প্রধানমন্ত্রী সবচেয়ে উল্লেখযোগ্য। ৬ নভেম্বর সন্ধ্যায় সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি অন্যতম প্রধান বক্তা। প্রধানমন্ত্রী নারীর ক্ষমতায়ন নিয়ে তার সরকারের গৃহীত নানা উদ্যোগ তুলে ধরবেন। এছাড়াও প্রধানমন্ত্রী গাজায় ফিলিস্তিনের জনগণের ওপর ইসরায়েলের বর্বরোচিত নৃশংসতার বিষয়ে বাংলাদেশের অবস্থান তুলে ধরবেন বলে আশা করা যাচ্ছে।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন