শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

২দিন বন্ধ থাকবে লালমনিরহাটের বুড়িমারী স্থলবন্দর 

২দিন বন্ধ থাকবে লালমনিরহাটের বুড়িমারী স্থলবন্দর 
মোঃ লাভলু শেখ লালমনিরহাট থেকে।।
লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থলবন্দর ও শুল্ক স্টেশন হিন্দু ধর্মালম্বীদের কালীপূজা কিংবা  শ্যামাপূজা উপলক্ষে ২দিন বন্ধ থাকবে। এ তথ্য নিশ্চিত করেছেন স্থলবন্দর   কর্তৃপক্ষ।
জানা গেছে, লালমনিরহাটের বুড়িমারী স্থলবন্দরের ওপারে ভারতের কোচবিহার রাজ্যের চ্যাংড়াবান্ধা স্থলবন্দরের ব্যবসায়ী ও গাড়ি চালকসহ ৩ সংগঠন কালীপূজা কিংবা  শ্যামাপূজায় ২দিন বন্ধ রাখার যৌথ সিদ্ধান্তের কথা পূর্বে চিঠি দিয়ে জানিয়েছেন।  চিঠিতে আগামী ১২ ও ১৩ নভেম্বর রোব ও সোমবার ২ দিন চ্যাংড়াবান্ধা স্থলবন্দরের আমদানি-রপ্তানিকারকেরা সকল প্রকার ব্যবসায়ী কর্মকান্ড বন্ধ রাখবে। এতে বুড়িমারী স্থলবন্দর দিয়েও সকল প্রকার আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকবে বলে এখানকার আমদানি-রপ্তানিকারকরা জানান। তবে উভয় দেশের স্থলবন্দরের পুলিশ অভিবাস চৌকি (পুলিশ ইমিগ্রেশন) দিয়ে পাসপোর্ট এবং ভিসাধারী যাত্রীদের চলাচল স্বাভাবিক থাকবে।
বুড়িমারী স্থলবন্দরের পুলিশ অভিবাস চৌকির (পুলিশ ইমিগ্রেশন) কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) মুর হাসান কবির জানান, কালীপূজায় স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকবে জেনেছি। তবে উভয় দেশের পুলিশ ইমিগ্রেশন খোলা থাকবে ও পাসপোর্ট এবং ভিসাধারী যাত্রীদের চলাচল স্বাভাবিক থাকবে।
বুড়িমারী স্থলবন্দর কর্তৃপক্ষের সহকারী পরিচালক (ট্রাফিক) গিয়াস উদ্দিন জানান , ‘কালীপূজায় উভয় স্থলবন্দরের ব্যবসায়ীরা আমদানি-রপ্তানিসহ অন্যান্য কার্যক্রম বন্ধ রাখার ব্যাপারে চিঠি দিয়ে জানিয়েছেন।  ব্যবসায়ীরা কাজকর্ম বন্ধ রাখলে এমনিতেই অচল হয় বুড়িমারী  স্থলবন্দর।
বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন