বুধবার, ১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

বিরামপুরে মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের  শিক্ষক-শিক্ষিকাদের নিয়ে সাবকাস্টার ট্রেনিং অনুষ্ঠিত

বিরামপুরে মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের  শিক্ষক-শিক্ষিকাদের নিয়ে সাবকাস্টার ট্রেনিং অনুষ্ঠিত

এন,এম,সজীব: দিনাজপুরের বিরামপুরে মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের  শিক্ষক-শিক্ষিকাদের নিয়ে সাবকাস্টার ট্রেনিং অনুষ্ঠিত হয়েছে।

আজ (১৯ নভেম্বর) রবিবার: সকাল ১০ টায় বিরামপুর উপজেলার বিজুল কামিল স্নাতকোত্তর মাদরাসার কেন্দ্রীয় জামে মসজিদে , চার নম্বর  দিওড় ইউনিয়ন ও তিন নম্বর খানপুর ইউনিয়নের শিক্ষক-শিক্ষিকাদের নিয়ে সাবকাস্টার ট্রেনিং শেষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিজুল দারুল হুদা কামিল স্নাতকোত্তর মাদ্রাসার অধ্যক্ষ ডক্টর নূরুল ইসলাম,
বিরামপুর থানার ডিএসবি আলতাব হোসেন, ইফা জিসি আব্দুর রাজ্জাক, বাংলাদেশ প্রেসক্লাব বিরামপুর উপজেলা শাখার যুগ্ম সাধারণ সম্পাদক  সাংবাদিক নূর মোহাম্মদ সজিব এবং দিওড় ইউনিয়ন ও খানপুর ইউনিয়নের  শিক্ষক-শিক্ষিকাগণ উপস্থিত ছিলেন।

বক্তব্যে অধ্যক্ষ ডক্টর নূরুল ইসলাম বলেন,একজন শিক্ষক মেধা মনন ও শ্রম দিয়ে মানুষকে মানব সম্পদে পরিণত করে। সর্বযুগে টেকসই উন্নমন ও সমৃদ্ধির ভিত্তি রচিত হয়েছে শিক্ষক ও শিক্ষিকাদের নিপুণ হাতে।
শিক্ষকতা তাই সুদূরপ্রসারী প্রভাব বিস্তারকারী সবচাইতে সম্মানজক পেশা।

পরে ইফা জিসি আব্দুর রাজ্জাক- শিক্ষকদের দায়িত্ব এবং  কর্তব্য সম্পর্কে ও মসজিদের খুতবায় মুসল্লিদের মাঝে সমাজে যে কোন প্রকার বিশৃঙ্খলা সৃষ্টি না করার প্রসঙ্গে গণ সচেতনা মূলক বক্তব্য প্রদানের  মাধ্যমে অনুরোধ করেন।

উল্লেখ্য এই মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের ইসলামিক ফাউন্ডেশন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া প্রতিষ্ঠান এখানে প্রাক-প্রাথমিক, ও সহজ কোরআন শিক্ষা কেন্দ্র,  এবং বয়স্ক শিক্ষা কেন্দ্র পরিচালনার  মাধ্যমে মসজিদে শিক্ষাদান করানো হয়, শিক্ষকদের সম্মানী প্রতি মাসে পাঁচ হাজার টাকা করে প্রদান করা হয়। শিক্ষকদের প্রায় ৬০% বিভিন্ন মসজিদের সম্মানিত ঈমাম ও মুয়াজ্জিন।
তারা সরকারের পরিকল্পনা ও উন্নয়নের প্রতিটা মেসেজ জনগণের মাঝে সফলভাবে প্রচার করে থাকেন।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন