মঙ্গলবার, ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

টানা দুই ম্যাচ ব্যর্থ গুরবাজ, সুখবর পেতে পারেন লিটন

টানা দুই ম্যাচ ব্যর্থ গুরবাজ, সুখবর পেতে পারেন লিটন

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : প্রথমবারের মতো আইপিএল খেলতে বর্তমানে কলকাতায় রয়েছেন লিটন দাস। লিটনের উপস্থিতির পর কলকাতা দুই ম্যাচ খেললেও এখনো একাদশে সুযোগ পাননি বাংলাদেশের এই ক্রিকেটার। টানা দুই ম্যাচ হেরে বিপাকে থাকা কেকেআর চিন্তিত দলের ওপেনিং জুটি নিয়েও। কেননা, সর্বশেষ দুই ম্যাচে ব্যাট হাতে ব্যর্থ হয়েছেন দলটির ওপেনার গুরবাজ। আফগান এই ক্রিকেটারের ব্যর্থতায় সুখবর পেতে পারেন বাংলাদেশের লিটন দাস।

অনেকেই আশা করেছিলেন, হায়দরাবাদের বিপক্ষে গুরবাজ ব্যর্থ হওয়ার পর ওপেনিংয়ে পরিবর্তন আনতে পারে কেকেআর। কিন্তু বাংলাদেশের এই তারকা ওপেনারকে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে সুযোগ দেয়নি ফ্র্যাঞ্চাইজিটি। সর্বশেষ দুই ম্যাচেই আফগান ক্রিকেটার গুরবাজ বড় রান করতে ব্যর্থ হওয়ায় তার পরিবর্তে লিটনকে দলে নেওয়ার আশা করেছিল সকলে।

রোববার (১৬ এপ্রিল) মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে মাঠে নামার আগে কলকাতার ম্যাচ নিয়ে কথা বলেন ভারতের জনপ্রিয় ক্রিকেট বিশ্লেষক আকাশ চোপড়া। সেখানে তিনি লিটন দাসকে খেলানোর পক্ষে কথা বলেন। আকাশ চোপড়া বলেন, ‘আমার মনে হয় গুরবাজকে এখন বাদ দেওয়া উচিত। আমার মন বলছে লিটন দাসকে খেলাও। তবে মনে হচ্ছে জেসন রয়কে সুযোগ দেবে। জেসন রয়ের সঙ্গে নারায়ণ জাগদিশান ওপেন করলে জাগদিশান উইকেটকিপিং করতে পারে।’

টানা দুই ম্যাচই ব্যাট হাতে ব্যর্থ গুরবাজ, অন্যদিকে দলও রয়েছে পরাজয়ের বৃত্তে। এমন পরিস্থিতিতে আগামী ম্যাচে কলকাতা নাইট রাইডার্স তাদের ওপেনিংয়ে পরিবর্তন আনার প্রবল সম্ভাবনা রয়েছে। আর সেক্ষেত্রে সুখবর পেতে পারেন লিটন।

কলকাতা যদি আগামী ম্যাচে গুরবাজকে বসিয়ে রাখে সেক্ষেত্রে একাদশে দেখা যেতে পারে লিটন দাস কিংবা জেসন রয়কে। সাম্প্রতিক ফর্ম, কন্ডিশন বিবেচনায় জেসন রয়ের চেয়েও এগিয়ে থাকবেন লিটন। নিজের দিনে লিটন কতটুকু ভয়ঙ্কর হতে পারেন সেটি তিনি প্রমাণ করেছেন ভারতের বিপক্ষেও। গুরবাজের পরিবর্তে লিটন যদি একাদশে সুযোগ পান সেক্ষেত্রে কলকাতার ওপেনিং সমস্যা যেমন দূর হওয়ার সম্ভাবনা রয়েছে তেমনি ব্যাট হাতে দলকে ভালো শুরুও এনে দিতে পারবেন তিনি।

 

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন