বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

জমে উঠেছে প্রচারণা, আগ্রহ বাড়ছে ভোটারদের

জমে উঠেছে প্রচারণা, আগ্রহ বাড়ছে ভোটারদের
ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধাঃ ৭ জানুয়ারী জাতীয় দ্বাদশ সংসদ নির্বাচনে গাইবান্ধার ৫টি আসনে দলীয় ও স্বতন্ত্রসহ মোট ৩৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। শেষ মুহূর্তে জমে উঠেছে ভোটের মাঠ। প্রচারণায় বেড়েছে গতি। বিশেষ করে নৌকা ও আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থীর মধ্যে চলছে হাড্ডা হাড্ডি লড়াই। এতে করে আগ্রহও বাড়ছে ভোটারদের মাঝে।
 গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনে  জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকে লড়ছেন বর্তমান এমপি শামীম হায়দার পাটোয়ারী। তার সঙ্গে মূল প্রতিদ্বন্দ্বিতা হবে মিসেস আফরোজা বারীর মেয়ে ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী আব্দুল্লাহ নাহিদ নিগারের সঙ্গে। এছাড়া এ আসনে আরও ৮ প্রার্থী ভোটের মাঠে লড়ছেন।
গাইবান্ধা-২ (সদর) আসনে  জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকে লড়ছেন সাবেক এমপি আব্দুর রশীদ সরকার। তার সঙ্গে মূল প্রতিদ্বন্দ্বিতায় আছেন আওয়ামী লীগের স্বতন্ত্র ট্রাক প্রতীকের প্রার্থী শাহ সারোয়ার কবীর। এই আসনে আরও ৩ প্রার্থী ভোটযুদ্ধে মাঠে আছেন।
গাইবান্ধা-৩ (সাদুল্লাপুর-পলাশবাড়ী) আসনে নৌকা প্রতীকে লড়ছেন বাংলাদেশ কৃষক লীগের সাধারণ সম্পাদক উম্মে কুলসুম স্মৃতি। কিন্তু তার গলার কাঁটা হয়ে দাঁড়িয়েছে আওয়ামী লীগের ৩ স্বতন্ত্র প্রার্থী। এ স্বতন্ত্রদের মধ্যে জেলা আওয়ামী লীগের উপদেষ্ট মন্ডলীর সদস্য ঈগল প্রতীকের মফিজুল হক সরকার, সাদুল্লাপুর উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি ট্রাক প্রতীকের সাহারিয়া খাঁন বিপ্লব ও ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ঢেঁকি প্রতীকের আজিজার রহমান। এখানে মূল লড়াই হবে নৌকা-ঈগল ও ঢেঁকি প্রতীকের। তবর দিন দিন নৌকার পাল্লা ভাড়ি হচ্ছে। এছাড়া জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের মইনুর রাব্বী চৌধুরী রুমানসহ আরও ৮ প্রার্থী ভোটের মাঠে লড়ছেন|
গাইবান্ধা-৪ (গোবিন্দগঞ্জ) নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন সাবেক এমপি আবুল কালাম আজাদ। তার সঙ্গে মূল প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন আওয়ামী লীগের বর্তমান এমপি ও ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মনোয়ার হোসেন চৌধুরী। এখানে জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের লড়ছেন কাজী মশিউর রহমান। গাইবন্ধা-৫ (ফুলছড়ি-সাঘাটা) আসনে নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন বর্তমান এমপি মাহামুদ হাসান রিপন। তার সঙ্গে মূল প্রতিদ্বন্দ্বিতা হবে আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী ও ফুলছড়ি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং প্রয়াত ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়ার মেয়ে ট্রাক প্রতীকের ফারজানা রাব্বী বুবলী ও জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের আতাউর রহমানের সঙ্গে। এই আসনে আরও ৩ প্রার্থী ভোটযুদ্ধে মাঠে আছেন।ওইসব নির্বাচনী এলাকা ঘুরে জানা গেছে ইতোমধ্যে প্রার্থীরা কেন্দ্রে ভোটার আনার জন্য জোর চ্যালেঞ্জে আছেন। যে কারণে জয়ের দ্বারপ্রান্তে থেকেও কোনো প্রার্থীই নির্বাচনী প্রচারণায় বিন্দুমাত্র ছাড় দিতে চাচ্ছেন না। তাদের প্রচারণা তুঙ্গে উঠেছে প্রতিটি গ্রামগঞ্জ। নানা প্রতিশ্রুতি ভান্ডার নিয়ে ভোটপ্রার্থনায় চষে বেড়াচ্ছেন। এতে করে ধীরে ধীরে বাড়ছে ভোটারদের ভোট প্রয়োগের আগ্রহ।
গাইবান্ধা জেলা নির্বাচন কর্মকর্তা আব্দুল মোত্তালিব বলেন, জেলার ৫টি আসনে ৭টি উপজেলার ৮১টি ইউনিয়ন ও ৪টি পৌরসভায় ৬৪৬টি ভোটকেন্দ্র স্থাপন করা হয়েছে। এই ৫টি আসনে ২০ লাখ ৫২ হাজার ৬৯৮টি ভোটার রয়েছে। এর মধ্যে গাইবান্ধা-১ আসনে ৩ লাখ ৯৩ হাজার ৪৪, গাইবান্ধা-২ আসনে ৩ লাখ ৯১ হাজার ৯৬৯, গাইবান্ধা-৩ আসনে  ৪ লাখ ৭৪ হাজার ৮৭৬, গাইবান্ধা-৪ আসনে ৪ লাখ ৩৯ হাজার ৯২৪ ও  গাইবান্ধা-৫ আসনে ৩ লাখ ৬২ হাজার ৮৮৫ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।
বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন