শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

নাশকতা রুখতে প্রস্তুত বিজিবি

নাশকতা রুখতে প্রস্তুত বিজিবি

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ঘিরে যে কোনো ধরনের নাশকতা প্রতিরোধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা প্রস্তুত বলে জানিয়ে সংস্থাটির মহাপরিচালক মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান বলেছেন, নির্বাচন উপলক্ষে সারাদেশে ১১০০ প্লাটুন ও ৪৮৭টি নির্বাচনী বেইজ ক্যাম্প তৈরি করা হয়েছে। তারা দায়িত্ব পালন করে যাচ্ছে। পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে গেলেও সে ব্যবস্থা রাখা হয়েছে।

শুক্রবার (৫ জানুয়ারি) রাজধানীতে স্থাপিত বিভিন্ন নির্বাচনী বেইজ ক্যাম্প পরিদর্শন শেষে মিরপুর সৈয়দ নজরুল ইসলাম জাতীয় সুইমিং কমপ্লেক্সে এ কথা বলেন তিনি।

বিজিবি মহাপরিচালক বলেন, যেকোনো পরিস্থিতি মোকাবেলায় অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সাথে বিজিবি সম্পূর্ণ প্রস্তুত। সাধারণ মানুষের জানমালের নিরাপত্তার জন্য কঠোরভাবে দায়িত্ব পালন করবে বিজিবি। নির্বাচন যাতে নিরপেক্ষভাবে অনুষ্ঠিত হয় সে বিষয়ে পেশাদারিত্বের সঙ্গে কাজ করে যাওয়ার নির্দেশ দেয়া হয়েছে। নাশকতা মোকাবেলায় প্রস্তুত রয়েছে বিজিবি। নির্বাচনের জন্য মাঠে বিজিবি গোয়েন্দা সংস্থা কাজ করবে।

তিনি আরও বলেন, সবাই একসঙ্গে কাজ করলে যেকোন পরিস্থিতি মোকাবেলা করা সম্ভব। গুজব নিয়ন্ত্রণের জন্যও ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছেন তিনি।

এদিকে স্থানীয় বেসামরিক প্রশাসনকে সহায়তা করতে In Aid to the Civil Power এর আওতায় গত ২৯ ডিসেম্বর থেকে ২০২৪ সালের ১০ জানুয়ারি পর্যন্ত ঢাকাসহ সারা দেশের নির্বাচনী এলাকায় শান্তিশৃঙ্খলা রক্ষার্থে বিজিবি মোবাইল ও স্ট্রাইকিং ফোর্স হিসেবে কাজ করবে। গত ১৫ নভেম্বর প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তফসিল ঘোষণা করেন। তফসিল অনুযায়ী, আগামী রোববার (৭ জানুয়ারি) সারা দেশে নির্বাচন অনুষ্ঠিত হবে।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন