শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

ভারতীয় গ্রামবাসীর ধাওয়ায় বাংলাদেশে ঢুকে পড়ল বিএসএফ সদস্য, অতঃপর আটক 

ভারতীয় গ্রামবাসীর ধাওয়ায় বাংলাদেশে ঢুকে পড়ল বিএসএফ সদস্য, অতঃপর আটক 

কুড়িগ্রাম প্রতিনিধি :

কুড়িগ্রামের ভুরুঙ্গামারী সীমান্তে ভারতীয় গ্রামবাসীর ধাওয়ায় এক বিএসএফ সদস্য বাংলাদেশে ঢুকে পড়েছে। পরে অবৈধ অনুপ্রবেশের দায়ে শ্রী সনু কুমার জেটপ’ নামের ওই বিএসএফ সদস্যকে আটক করে বিজিবির হাতে তুলে দিয়েছে স্থানীয়ারা।

বৃহস্পতিবার ২৭ জুলাই রাত ১১টার দিকে এ তথ্য জানিয়েছেন কুড়িগ্রাম ২২ ব্যাটালিয়নের পরিচালক লেঃ কর্ণেল মোঃ আব্দুল মোত্তাকিম। এর আগে কুড়িগ্রামের ভুরুঙ্গামারী সীমান্তের সোনাহাট বিওপি’র সীমান্ত পিলার ১০০৭ এমপি হতে ৩০০ গজ বাংলাদেশের অভ্যন্তর থেকে তাকে আটক করে স্থানীয়রা। এ ব্যাপারে পতাকা বৈঠক করে রাতেই তাকে হস্তান্তর করা হবে বলে জানিয়েছে বিজিবি।

বিজিবি জানায়,বাংলাদেশের অভ্যান্তরে সোনাহাট গ্রামের বিএসসি মোড়ের ৩১ বিএসএফ ব্যাটালিয়নের বিষখাওয়া বিএসএফ ক্যাম্পের একজন সদস্য শ্রী সনু কুমার জেটপ বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করলে স্থানীয় মানুষজন তাকে আটক করে সোনাহাট বিজিবিকে সংবাদ দেয়। পরে সংবাদ পেয়ে সোনাহাট ও বাবুরহাট বিজিবি সদস্যরা ঘটনাস্থলে পৌছে বিএসএসফ সদস্যকে আটক করে। আটকের সময় বিএসএফ সদস্য টি-শার্ট ও হাফ প্যান্ট পরিহিত ও মদ্যপান অবস্থায় ছিল।

বিজিবি আরও জানান, ওই বিএসএফ সদস্য ভারতের অভ্যন্তরে সীমান্তের নিকটবর্তী বিষখাওয়া বিএসএসফ ক্যাম্পের পার্শ্ববর্তী গ্রামের এক বিবাহিত নারীর সাথে পরকীয়া প্রেমে জড়িত ছিল। ওই নারীর সাথে দেখা করতে গেলে প্রেমিকার স্বামী ও স্থানীয় গ্রামবাসী তাকে ধাঁওয়া দিলে সে প্রাণ বাঁচার তাগিদে সীমান্ত অতিক্রম করে বাংলাদেশের সোনাহাট সীমান্তে চলে আসে। পরে বিষয়টি সোনাহাট বিজিবি কমান্ডার ও বিএসএফ এর অধীনস্থ সোনাহাট বিএসএফ ক্যাম্পকে অবগত করলে তারা আটককৃত বিএসএফ সদস্যকে ফেরত নেয়ার  জন্য অনুরোধ করে।

কুড়িগ্রাম ২২ বিজিবির পরিচালক লেঃ কর্ণেল মোঃ আব্দুল মোত্তাকিম বলেন, আটক বিএসএফ সদস্যকে কোম্পানী পর্যায়ে পতাকা বৈঠকের মাধ্যমে হস্তান্তরের কার্যক্রমে প্রক্রিয়াধীন রয়েছে। বর্তমানে সীমান্ত পরিস্থিতি স্বাভাবিক রয়েছে বলে জানান তিনি।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন