শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

অর্থমন্ত্রী  আবুল হাসান মাহমুদ আলী হয়ে  এলাকায় বইছে খুশিরে আমেজ

অর্থমন্ত্রী  আবুল হাসান মাহমুদ আলী হয়ে  এলাকায় বইছে খুশিরে আমেজ
জাফর ইকবাল চিরিরবন্দর দিনাজপুর প্রতিনিধি:
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দিনাজপুর-৪ চিরিরবন্দর খানসামা আসন থেকে চতুর্থ বারে নির্বাচিত আওয়ামী লীগের সংসদ সদস্য ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী নতুন  অর্থমন্ত্রী পেয়েছেন। নতুন অর্থমন্ত্রী হওয়ায়  নির্বাচনী এলাকায় বইছে খুশির আমেজ দুই উপজেলার নেতা কর্মীরা করছেন আনন্দন মিছিল ও মিষ্টি বিতরন।
সাবেক সফল পররাষ্ট্রমন্ত্রী মাহমুদ আলীকে এবার অর্থমন্ত্রীর দায়িত্ব  দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর আগে তিনি দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের মন্ত্রীর দায়িত্বও পালন করেছিলেন। সরকারের হয়ে বিভিন্ন দেশের কুটনৈতিক মিশনে তিনি সফলতার সঙ্গে দায়িত্ব পালন করেছিলেন। ২০০১ সালে তিনি আওয়ামী লীগে যোগদান করেন এবং আওয়ামী লীগের নির্বাচনী কমিটির সদস্য নির্বাচিত হন। তিনি ২০০৮ সাল থেকে টানা ৪ বার আওয়ামী লীগের হয়ে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন।
মাহমুদ আলী ১৯৪৩ সালের ২ জুন দিনাজপুরের খানসামার ডাক্তার পাড়া গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে ১৯৬২ সালে বি.এ. এবং ১৯৬৩ সালে এম.এ. ডিগ্রি অর্জন করেন। এর তিনি একই বিশ্ববিদ্যালয়ে ১৯৬৪ থেকে ১৯৬৬ পর্যন্ত অর্থনীতির প্রভাষক ছিলেন।
চিরিরবন্দর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আব্দুল আলীম সরকার ও খানসামা উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক শফিউল আলম চৌধুরী লায়ন  বলেন, আমরা খানসামা ও চিরিরবন্দর বাসির পক্ষ থেকে মাননীয় প্রধান মন্ত্রীকে ধন্যবাদ জানাই। তিনি পুনরায় চিরিরবন্দর  খানসামার মাটি ও মানুষের নেতাকে তৃতীয় বারের মত অর্থমন্ত্রী করেছেন।
বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন