বৃহস্পতিবার, ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

চোখের পাপড়ি ঘন করার ঘরোয়া উপায়

চোখের পাপড়ি ঘন করার ঘরোয়া উপায়

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : চোখ নিয়ে কম সাহিত্য রচনা হয়নি। যুগে যুগে অনেক কবি, সাহিত্যিক চোখকে ব্যবহার করেছেন নানা উপমায়। একজোড়া সুন্দর চোখ সত্যি আপনার সৌন্দর্য আর আত্মবিশ্বাস বাড়িয়ে দিতে পারে বহুগুণ। চোখের পাপড়ি ঘন হলে দেখতে আরও বেশি সুন্দর লাগে। তবে সবার চোখের পাপড়ি একইভাবে ঘন হয় না। যাদের কিছুটা পাতলা, তারা ঘরোয়া উপায় মেনে তা ঘন করতে পারেন। সেজন্য কী করতে হবে? চলুন জেনে নেওয়া যাক-

‌১. বাদাম তেল ব্যবহার

চোখের পাপড়ি ঘন করার কাজে অন্যতম উপকারী উপাদান হতে পারে বাদাম তেল। এটি নিয়মিত ব্যবহার করলে উপকার পাবেন। এই তেলে থাকে ভিটামিন ই যা আপনার চোখের পাপড়িকে ঘন করতে সাহায্য করবে। কারণ নিয়মিত বাদাম তেল ব্যবহার করলে তা চোখের পাপড়িতে পুষ্টি জোগাবে।

২. মধুর ব্যবহার

মধু আমাদের ত্বকের উপকারই করে না, সেইসঙ্গে চোখের পাপড়ি ঘন করতেও কাজ করে। মধুর সঙ্গে ভিটামিন ই ক্যাপসুল মিশিয়ে নিলে আরও বেশি উপকার পাবেন। প্রতি রাতে ঘুমাতে যাওয়ার আগে চোখের পাপড়িতে এই মিশ্রণ ব্যবহার করতে পারেন। এভাবে নিয়মিত ব্যবহার করলে পার্থক্যটা নিজেই বুঝতে পারবেন।

৩. নারিকেল তেল

চুল ভালো রাখতে ব্যবহার করা হয় নারিকেল তেল। এটি চোখের পাপড়ি ঘন করতেও দারুণ কার্যকরী। আপনি যদি চোখের পাপড়ি ঘন করতে চান তাহলে নিয়মিত নারিকেল তেল ব্যবহার করতে ভুলবেন না। এটি ভীষণ উপকারী পদ্ধতি। নারিকেল তেল চোখের পাপড়ি ঘন করার পাশাপাশি লম্বাও করে।

৪. ভিটামিন ই ক্যাপসুল

চোখের পাপড়ির জন্য একটি উপকারী উপাদান হলো ভিটামিন ই ক্যাপসুল। অন্যকিছুর সঙ্গে না মিশিয়েও এটি আপনি চোখের পাপড়িতে ব্যবহার করতে পারেন। এতে দ্রুতই উপকার পাবেন। কারণ চোখের পাপড়ি ঘন করার কাজে এই উপকরণ প্রয়োজন পড়বেই।

৫. ক্রিম

এর মানে এই নয় যে আপনি নিজের পছন্দমতো ক্রিম চোখের পাপড়িতে ব্যবহার করতে পারবেন। চোখের পাপড়ি ঘন করার জন্য যেকোনো ক্রিম ব্যবহার করার আগে অবশ্যই চিকিৎসকের পরামর্শ নিয়ে নেবেন। তিনিই আপনাকে সহায়ক কোনো ক্রিমের কথা বলবেন। যা নিয়মিত ব্যবহার করলে উপকার পাবেন দ্রুতই।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন