শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

বর্ষার বিকেলে চায়ের সঙ্গে বানিয়ে ফেলুন স্যুইট পটেটো বল!

বর্ষার বিকেলে চায়ের সঙ্গে বানিয়ে ফেলুন স্যুইট পটেটো বল!

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : বেগুনি, পেঁয়াজি, আলুর চপ, মোচার চপ, কোনওটাই বাদ পড়ে না। কখনও মিষ্টি আলু দিয়ে তৈরি চপ বা পকোড়া খেয়েছেন? আজ আপনাদের জন্য রইল মুচমুচে স্যুইট পটেটো বলের রেসিপি।

স্যুইট পটেটো বল তৈরির উপকরণ:

২টো মিষ্টি আলু, অর্ধেক ক্যাপসিকাম, ২ টেবিল চামচ ময়দা, ২ টেবিল চামচ কর্ন ফ্লাওয়ার, স্বাদ অনুযায়ী লবণ, অর্ধেক পেঁয়াজ, ১-২টো কাঁচা মরিচ, হাফ কাপ ব্রেড ক্রাম্বস, ১/২ চা চামচ কালো মরিচ, ভাজার জন্য তেল।

স্যুইট পটেটো বল বানানোর পদ্ধতি:

মিষ্টি আলু ভাল করে ধুয়ে নিন। তারপর সেদ্ধ করতে বসান। আলু সেদ্ধ হয়ে গেলে খোসা ছাড়িয়ে চটকে নিন। একটি বাটিতে মিষ্টি আলু, পেঁয়াজ কুচি, ক্যাপসিকাম কুচি, কাঁচা মরিচ কুচি, স্বাদ অনুযায়ী লবণ, গোলমরিচ গুঁড়ো এবং ময়দা একসঙ্গে নিয়ে মাখিয়ে নিন ভাল ভাবে। অন্য একটি পাত্রে অল্প পানির সঙ্গে কর্ন ফ্লাওয়ার মিশিয়ে পাতলা মিশ্রণ তৈরি করুন। কড়াইতে বেশি করে তেল ঢেলে গরম করতে বসান। আলুর মিশ্রণ থেকে অল্প অল্প করে নিয়ে ছোটো ছোটো বলের আকারে গড়ে নিন। আলুর বলগুলি প্রথমে কর্ন ফ্লাওয়ারে ডুবিয়ে নিন। তারপর ব্রেড ক্রাম্বসে কোট করে গরম তেলে ছাড়ুন। লাল মুচমুচে করে ভেজে নিন সবকটা বল। ভাজা হয়ে গেলে টমেটো কেচাপ, পুদিনা চাটনি বা মেয়োনিজ সহযোগে পরিবেশন করুন স্যুইট পটেটো বল।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন