শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

শেরপুরে আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস পালিত

শেরপুরে আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস পালিত
মুহাম্মদ আবু হেলাল, শেরপুর প্রতিনিধি : শব্দদূষণ নিয়ন্ত্রণে সমন্বিত ও অংশীদারিত্ব মূলক প্রকল্পের আওতায় পরিবেশ অধিদপ্তর পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণআলয় কর্তৃক পরিবেশ অধিদপ্তর শেরপুর জেলা কার্যালয়ের আয়োজনে নানা কর্মসূচির মাধ্যদিয়ে শেরপুরে আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস  পালিত হয়েছে।  ২৬ এপ্রিল বুধবার  দিবসটি পালন উপলক্ষে সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি র‌্যালী বের হয়ে শহরের বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে।
র‌্যালীতে জেলা প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা, কৃষি সম্প্রসারণ অধিদফতরের কর্মকর্তা, বন বিভাগের কর্মকর্তা, পুলিশ সদস্য, পরিবেশবাদী সংগঠন গ্রীণ ভয়েস ও ট্রাক শ্রমিক ইউনিয়ন নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন। র‌্যালী শেষে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষ তুলশী মালায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
পরিবেশ অধিদপ্তর শেরপুর জেলার সহকারী পরিচালক মোহাম্মদ আল-মাহমুদের সভাপতিত্বে আলোচনা সভার শুরুতেই  শব্দদূষণের কারণ, সৃষ্ট প্রতিক্রিয়া, প্রতিকারের উপায়, শব্দদূষণ নিয়ন্ত্রণ আইন ও সরকারের পরিচালিত কার্যক্রমের উপর তথ্যচিত্র প্রদর্শন করা হয়।
এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুক্তাদিরুল আহমেদ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন,  সিভিল সার্জন ডা. অনুপম ভট্টাচার্য্য, সদর হাসপাতালের সুপারিনটেনডেন্ট ডা. জসিম উদ্দিন। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, পরিবেশবাদী সংগঠন গ্রীণ ভয়েস শেরপুর জেলার সভাপতি সাংবাদিক ও কবি রফিক মজিদ ও  জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের কার্যকরি সভাপতি ফারুক আহমেদ প্রমুখ।
বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন