শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

ফুলবাড়ীতে ক্ষুদ্র নৃগোষ্ঠীর লোকজনদের মাঝে ষাঁড় বাছুর বিতরণ করা হয়েছে

ফুলবাড়ীতে ক্ষুদ্র নৃগোষ্ঠীর লোকজনদের মাঝে ষাঁড় বাছুর বিতরণ করা হয়েছে

 

মোঃ আফজাল হোসেন,ফুলবাড়ী দিনাজপুর প্রতিনিধি:
দিনাজপুরের ফুলবাড়িতে সমতল ভূমিতে বসবাসরত অনগ্রসর ুদ্র নৃগোষ্ঠীর অর্থ- সামাজিক ও জীবন মান উন্নয়নের ল্েয সমন্বিত প্রাণিসম্পদ উন্নয়ন প্রকল্প এর আওতায় নির্বাচিত সুফলভোগীদের মাঝে ষাঁড় বাছুর বিতরণ করা হয়েছে।
গতকাল শনিবার সকাল ১১.৩০টায় ফুলবাড়ী উপজেলা পরিষদ হল রুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।আলোচনা সভা শেষে হলরুম চত্বরে মোট ৮৩ জন সুফলভোগীদের মাঝে ষাঁড় বাছুর বিতরণ করা হয়।অনুষ্ঠানে ফুলবাড়ী ভেটনারী সার্জন নিয়ামত আলীর সঞ্চালনায় সভাপতিত্ব করেন ফুলবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ ওয়াসিকুল ইসলাম।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফুলবাড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান মিল্টন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফুলধবাড়ী প্রাণী সম্পদ কর্মকর্তা ডঃ রবিউল ইসলাম।এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ফুলবাড়ী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মঞ্জু রায় চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের সভাপতি এনামুল হকসহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গন,গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সাংবাদিকবৃন্দ।অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান আতাউর রহমান মিল্টন বলেন বর্তমান সরকার দেশকে এগিয়ে নিতে অকান্ত পরিশ্রম করে যাচ্ছে, এই সরকারের সময় ুদ্র নৃগোষ্ঠীর জনগণও পিছিয়ে নেই, তাদের জীবন মান উন্নয়নে সরকার বিভিন্ন সুযোগ সুবিধা দিতে আপ্রাণ চেষ্টা করে যাচ্ছে।এ বিষয়ে ফুলবাড়ী প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ রবিউল ইসলাম জানান বাংলাদেশ সরকারের প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের প থেকে ুদ্র নৃগোষ্ঠীর মোট ৮৩ জনগণকে এই ষাঁড় বাছুর দেওয়া হয়েছে। ষাঁড় বাছুর গুলো রাখার জন্য গোয়াল ঘর তৈরির সামগ্রীও দেওয়া হবে।এবং যদি কোন বাছুর ১৪ দিনের মধ্যে অসুস্থ হয়ে পড়ে বা মারা যায় তাহলে সেই বাছুরের পরিবর্তে অন্য একটি বাছুর দেওয়া হবে।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন