বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

ডোমারে ভূমিহীন-গৃহহীনমুক্ত ঘোষণার নিমিত্তে উপজেলা টাস্কফোর্স কমিটির যৌথ সভা অনুষ্ঠিত

ডোমারে ভূমিহীন-গৃহহীনমুক্ত ঘোষণার নিমিত্তে উপজেলা টাস্কফোর্স কমিটির যৌথ সভা অনুষ্ঠিত
রবিউল হক রতন, ডোমার (নীলফামারী) প্রতিনিধিঃ নীলফামারীর ডোমারে ভূমিহীন-গৃহহীনমুক্ত ঘোষণা করার নিমিত্তে উপজেলা টাস্কফোর্স কমিটির যৌথ সভা অনুষ্ঠিত হয়েছে।
বুধবার ১২ জুলাই উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা পূবন আখতার এর সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান তোফায়েল আহমেদ, ভাইস চেয়ারম্যান আব্দুল মালেক সরকার, মহিলা ভাইস চেয়ারম্যান বেগম রৌশন কানিজ, সহকারী কমিশনার ভুমি জান্নাতুল ফেরদৌস হ্যাপি, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল হক চৌধুরী, বামুনিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মমিনুর রহমান, পাঁঙ্গা মটুকপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল হাকিম ভূট্টু, বোড়াগাড়ী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আমিনুল ইসলাম রিমুন, বীর মুক্তিযোদ্ধা সমশের আলী প্রমুখ।
উপজেলা প্রশাসনের আয়োজনে এসময় উপজেলার বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তাবৃন্দ উপজেলার দশটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগন, তহশিলদারবৃন্দ রাজনৈতিক নেতৃবৃন্দ এবং সাংবাদিকগন উপস্থিত ছিলেন।
এবিষয়ে সহকারী কমিশনার( ভূমি) জান্নাতুল ফেরদৌস হ্যাপী জানান, ডোমার উপজেলায় মুজিব শতবর্ষ উপলক্ষে ২০২০ সাল থেকে ভুমিহীন ও গৃহহীন মুক্ত করণের কার্যক্রম চলমান। সেসময়  ৮৫৬ টি ভুমিহীন পরিবারের তালিকা তৈরি করা হয়। এর মধে ৬৪৭ টি পরিবার কে পুর্নবাসন করা হয়। ১২৫ জনের জমি থাকার কারণে তাদের নাম তালিকা থেকে বাদ দেওয়া হয়। ৮৪ টি পরিবার অন্যত্র যাবে না মর্মে অঙ্গীকার নামা প্রদান করেন, উপজেলায় ১ম পর্যায়ে ৩৮ টি, ২য় পর্যায়ে ৩০০ টি, ৩য় পর্যায়ে ১৩০টি, এবং ৪র্থ পর্যায়ে ১৩৯ টি, পরিবার সহ সর্বমোট ৬০৭ টি পরিবারকে পুর্নবাসন করা হয়। একই সাথে ভুমিহীন ও গৃহহীন মানুষের জন্য প্রায় ১৪.০০ একর খাস জমি উদ্ধার করে গৃহ নির্মাণের মাধ্যমে বরাদ্দ প্রদান করা হয়েছে। যার আনুমানিক বাজার মুল্য প্রায় ৪.০০ কোটি টাকা। এ ছাড়া বাংলাদেশ সেনাবাহিনী কর্তৃক নির্মিত ব্যারাকে ৪০ টি পরিবারকে পুর্নবাসন করা হয়েছে।
বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন