বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

বিরামপুরে জাতীয় দৈনিক নাগরিক ভাবনা পত্রিকার চতুর্থতম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

বিরামপুরে জাতীয় দৈনিক নাগরিক ভাবনা পত্রিকার চতুর্থতম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

এন,এম,সজীব:
বাংলাদেশে প্রকাশিত দৈনিক পত্রিকা গুলোর মধ্যে বহুল প্রচারিত ও পাঠক প্রিয় একটি পত্রিকা দৈনিক নাগরিক ভাবনা । ২০১৯ সালের ২৩শে ফেব্রুয়ারি এই পত্রিকাটির যাত্রা শুরু হয় ।“দশের কথা জানতে ও জানাতে”এই শ্লোগানে, নিরপেক্ষ সংবাদ প্রকাশের অঙ্গীকার করে, শেখ রিফান আহমেদের সার্বিক সহযোগিতায় পত্রিকাটি প্রতিষ্ঠা করেন জনাবা আফরোজা সিদ্দিকা । শুরু থেকে প্রতিনিয়ত ‘ছাপা সংষ্করণ’ প্রকাশিত হয়ে আসলেও বিগত দুই বছর ধরে এর অনলাইন/ইন্টারনেট সংষ্করণও প্রকাশিত হচ্ছে নিয়মিত।

এরই ধারাবাহিকতায় দিনাজপুরের বিরামপুরে দৈনিক নাগরিক ভাবনা প্রকাশনার ৪র্থ বর্ষপূর্তি ও ৫ম বর্ষে পর্দাপণ উপলক্ষে বিরামপুর উপজেলা প্রতিনিধি মোঃ নয়ন মিয়ার আয়োজনে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

২৩ ফেব্রুয়ারী শুক্রবার: সন্ধ্যায় বিরামপুর রেল স্টেশন সরকার মার্কেটে জাতীয় দৈনিক নাগরিক ভাবনা’র ৪র্থ বর্ষপূর্তি ও ৫ম বর্ষে পর্দাপণ উপলক্ষে প্রধান অতিথি বিরামপুরের জননন্দিত পৌর মেয়র অধ্যক্ষ আক্কাস আলী মহোদয়ের উপস্থিতিতে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পরে দৈনিক নাগরিক ভাবনা’র নিজস্ব প্রতিবেদক (ভ্রাম্যমাণ) এন,এম,সজীব এর সঞ্চালনায় প্রধান অতিথি পৌর মেয়র অধ্যক্ষ আক্কাস আলী মহোদয় বক্তব্যে বলেন,দৈনিক নাগরিক ভাবনা পত্রিকাটি নিয়মিত বিরামপুরে আসে এবং এ ধারা যেন অব্যাহত থাকে, সেই সঙ্গে নাগরিক ভাবনা’র দেশব্যাপী সফলতা ও বর্তমান সরকারের উন্নয়ন চিত্র, দিনাজপুর-৬আসন তথা বিরামপুরের উন্নয়ন এবং বিভিন্ন কল্যাণমুখী কর্মকাণ্ড,বস্তুু নিষ্ঠ সংবাদ তুলে ধরতে দৈনিক নাগরিক ভাবনা কতৃপক্ষসহ প্রতিনিধিদের উদাত্ত আহ্বান জানান।

এসময় উপস্থিত ছিলেন, মোঃ মোজাম্মেল হক প্যানেল মেয়র-২ ও প্রভাষক বিরামপুর মহিলা কলেজ,মোঃ ইব্রাহিম (DSB) বিরামপুর থানা,মোঃ খোরশেদ আলম (মানিক) যুগ্ম আহবায়ক উপজেলা সেচ্ছাসেবকলীগ বিরামপুর,মোঃ আমিনুল ইসলাম রাজু সহ সহসম্পাদক যুবলীগ বিরামপুর,মোঃ এহসানুল হক সহ-দফতর সম্পাদক যুবলীগ বিরামপুর,মোঃ আসাদুজ্জামান(আসাদ) ক্রীড়া সংগঠক ও ফুটবল ধারাভাষ্যকার বিরামপুর,মোঃ মামুনুর রশীদ (বাবু) উন্নয়ন কর্মী ৩ নং ওয়ার্ড বিরামপুর,মোঃ শফিকুল ইসলাম সাংবাদিক স্বাধীন সংবাদ প্রতিনিধি বিরামপুর।

উল্লেখ্য দৈনিক নাগরিক ভাবনা” ইতিমধ্যে দক্ষতা ও সক্ষমতার প্রমাণ দিয়েছে । বিশাল কর্মীবাহিনী সুনিপুণ ও দক্ষ কাজের মাধ্যমে পত্রিকাটিকে পাঠকের কাছে গ্রহণযোগ্য করে তুলেছে । যে কারণে অগণিত পাঠকের হাতে প্রতিদিন ভোর হতেই পৌঁছে যাচ্ছে দৈনিক পত্রিকাটি । গণমানুষের কাছে আরো নিবিড়ভাবে সম্পর্ক তৈরিতে পত্রিকাটির প্রচেষ্টা অব্যাহত রয়েছে । নিরপেক্ষ ও তথ্যবহুল সংবাদ পরিবেশন পত্রিকাটির অন্য আরেকটি বৈশিষ্ট্য ।

গ্রাম ও শহরের সংবাদকে সমান গুরুত্ব দিয়ে ছাপানো হয় । আঞ্চলিক ও আন্তর্জাতিক সংবাদ প্রকাশিত হয় নিয়মিত । দেশবিদেশের খেলাধুলার সংবাদও নিয়মিত প্রকাশিত হয়ে থাকে । এসব কারণে পাঠকের কাছে “দৈনিক নাগরিক ভাবনা” প্রিয় । সব খবর একই মলাটে থাকায় তা বহুগুণে আস্থা অর্জনে সক্ষম হচ্ছে । পাঠকের কাছে পত্রিকাটিকে আরো গ্রহণযোগ্য করতে নিত্যনতুন কৌশল এবং বিদ্যমান নিরপেক্ষতাকে আরো শক্তিশালী করে গড়ে তুলতে প্রকাশক আফরোজা সিদ্দিকার সাথে হাল ধরেছেন ভারপ্রাপ্ত সম্পাদক শেখ রিফান আহমেদ ।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন