বৃহস্পতিবার, ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

অর্থমন্ত্রীর আগমনে উৎসবের আমেজ, তোরণে ছেঁয়ে গেছে খানসামা উপজেলা

অর্থমন্ত্রীর আগমনে উৎসবের আমেজ, তোরণে ছেঁয়ে গেছে খানসামা উপজেলা

এস.এম.রকি,খানসামা (দিনাজপুর) প্রতিনিধি: অর্থ মন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণের পর আবুল হাসান মাহমুদ আলী বৃহস্পতিবার (৭ মার্চ) সকালে নিজ নির্বাচনী এলাকায় আসতেছেন। এই আগমন ঘিরে আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের মাঝে উৎসবের আমেজ বইছে। সেই সাথে উত্তর জনপদ এর কৃতি সন্তানকে স্বাগত জানাতে তাঁর নির্বাচনী আসন দিনাজপুর-৪ (খানসামা ও চিরিরবন্দর) এর প্রধান সড়কগুলো তোরণে ছেঁয়ে গেছে। এসব তোরণে শোভা পাচ্ছে স্বাগতম ও আগমনের বার্তা।

বুধবার (৬ মার্চ) বিকেলে উপজেলার পাকেরহাট, খানসামা কফি হাউস, টংগুয়া, চান্দেরদহ ও ভুল্লারহাট বাজার ঘুরে দেখা যায়, বিভিন্ন সংগঠনের ব্যানার সম্বলিত তোরণ তৈরীর কাজে ব্যস্ত সময় পার করছে ডেকোরেশন শ্রমিকরা। সেই সাথে ফুলের তোড়া ও ক্রেস্ট তৈরী হচ্ছে।

উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক, সাংস্কৃতিক ও ব্যবসায়ী সংগঠনের ব্যানার সম্বলিত প্রায় ৩শ তোরণ তৈরী করা হয়েছে। এতে স্ব স্ব এলাকার নেতাকর্মী ও স্থানীয়রা বেশ উজ্জীবিত বলে জানিয়েছেন খানসামা উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাইফুল ইসলাম।

উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক মোস্তাওফিক আহমেদ শামীম বলেন, আমাদের উপজেলার সন্তান অর্থ মন্ত্রী হওয়ায় আমরা গর্বিত ও আনন্দিত। ছাত্র ও যুব সমাজ অর্থ মন্ত্রী মহোদয়কে বরণে ইতিমধ্যেই প্রস্তুত।

অর্থমন্ত্রীর সহকারী একান্ত সচিব শাহ সালাউদ্দিন জানায়, বৃহস্পতিবার পাকেরহাট কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে ও শুক্রবার চিরিরবন্দর সরকারী পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে খানসামা ও চিরিরবন্দর উপজেলা আওয়ামী লীগের আয়োজনে গণসংবর্ধনা অনুষ্ঠানে অংশগ্রহণ, দুই উপজেলার সরকারী কর্মকর্তাদের সাথে মতবিনিময় ও বিভিন্ন উন্নয়ন কাজ উদ্বোধন করবেন অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী।

উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সফিউল আযম চৌধুরী লায়ন বলেন, মাননীয় অর্থ মন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীকে শেকড়ে স্বাগতম জানাতে ইতিমধ্যেই সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। বৃহস্পতিবার পাকেরহাট উন্মুক্ত মঞ্চে কয়েক হাজার মানুষের উপস্থিতিতে অর্থ মন্ত্রীকে গণসংবর্ধনা প্রদান করা হবে বলে তিনি জানিয়েছেন।

উল্লেখ্য, দিনাজপুরের খানসামা উপজেলার খামার বিষ্ণুগঞ্জ গ্রামের সন্তান আবুল হাসান মাহমুদ আলী নবম জাতীয় সংসদ থেকে টানা চতুর্থ বারের মত এই আসনের সংসদ সদস্য নির্বাচিত হন। বিগত সংসদগুলোতে কূটনৈতিক থেকে রাজনীতিতে আসা এই সংসদ সদস্য পররাষ্ট্র মন্ত্রী এবং দূর্যোগ ও ত্রাণ মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন