বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

শতাধিক শিক্ষার্থীর অংশগ্রহণে কুরআন তিলাওয়াত প্রতিযোগিতা অনুষ্ঠিত

শতাধিক শিক্ষার্থীর অংশগ্রহণে কুরআন তিলাওয়াত প্রতিযোগিতা অনুষ্ঠিত

খানসামা (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুরের খানসামা উপজেলায় হাফেজিয়া, কওমী ও আলিয়া মাদ্রাসার ১১৭ জন শিক্ষার্থীর অংশগ্রহণে কুরআন/কেরাত পাঠ প্রতিযোগিতা-২০২৪ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৬ এপ্রিল) দিনব্যাপী পাকেরহাট গণগ্রন্থাগারের আয়োজনে গণগ্রন্থাগার চত্বরে এই প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে সম্মানী ও ক্রেস্ট বিতরণ এবং ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

আংগারপাড়া ইউপি চেয়ারম্যান মোস্তফা আহমেদ শাহয়ের সভাপতিত্বে পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান সফিউল আযম চৌধুরী। এই অনুষ্ঠানে
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাইফুল ইসলাম, দিনাজপুর সড়ক ও জনপথ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী আমানউল্লাহ আমান, মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা পারভীন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শাহ নেওয়াজ টেংকু, পাকেরহাট কেন্দ্রীয় জামে মসজিদের খতিব অধ্যক্ষ হাফেজ মাওলানা মো: ওসমান গণি, জমিরউদ্দীন শাহ বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী অধ্যাপক জীতেন্দ্রনাথ রায়, পাকেরহাট গণগ্রন্থাগারের সভাপতি রাশেদ মিলন ও সাধারন সম্পাদক এড.আসাদুজ্জামান শাহ, গণগ্রন্থাগারের সদস্যবৃন্দ ও প্রমুখ।

উল্লেখ্য, এই প্রতিযোগিতায় উপজেলার প্রায় ৩৭টি প্রতিষ্ঠানের ১১৭ জন শিক্ষার্থীগণ অংশগ্রহণ করেন। তিন ক্যাটাগরীতে বিজয়ী ৯ জনকে সম্মানী ও সম্মাননা স্মারক প্রদান করা হয়।

আয়োজকরা জানান, কুরআন তেলাওয়াত, অধ্যয়ন ও কুরআনের বিধি-বিধান অনুশীলনে যুবসমাজকে অনুপ্রাণিত করা এবং বিশ্ববাসীর কাছে কুরআনের দাওয়াত পৌঁছে দেওয়ার উদ্দেশ্যে এই প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। এই আয়োজনের মাধ্যমে ইসলামের সুমহান শিক্ষা অর্জনে তরুণ সমাজ অনেক বেশি অনুপ্রাণিত হবে।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন