সোমবার, ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

খান ইউনিসে তীব্র লড়াই, ইসরায়েলের ১৪ সেনা নিহত

খান ইউনিসে তীব্র লড়াই, ইসরায়েলের ১৪ সেনা নিহত

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : ফিলিস্তিনের গাজার খান ইউনিস এবং এর আশেপাশের এলাকায় ইসরায়েলি সেনাদের বিরুদ্ধে তীব্র লড়াই চালাচ্ছে হামাস যোদ্ধারা। কয়েক ঘণ্টার যুদ্ধে ইসরায়েলের ১৪ সেনাকে হত্যার দাবি করেছে স্বাধীনতাকামী সংগঠনটি।

 

গাজায় ইসরায়েলি আগ্রাসনে ৬ মাস পূর্ণ হলো আজ। তবে যুদ্ধে এখনও ইসরায়েল উল্লেখযোগ্য সাফল্য পায়নি বলে মনে করেন বিশ্লেষকরা।

 

খান ইউনুস শহরটি গত ডিসেম্বর থেকে ইসরায়েলি সামরিক অভিযানের মঞ্চ ছিল। ইসরায়েলি বাহিনী শহরটিতে তার সম্পূর্ণ সামরিক নিয়ন্ত্রণ আরোপের চেষ্টা করে আসছে।

 

হামাসের সামরিক শাখা কাসসাম ব্রিগেড দাবি করেছে, পূর্বাঞ্চলীয় খান ইউনিসের আজ-জানানা জেলায় নয়জন ইসরায়েলি সৈন্য এবং আমাল এলাকায় আরও পাঁচজন দখলদার সেনা নিহত হয়েছে।

 

হামলায় আহত সেনাদের সরিয়ে নিতে তিনটি ইসরায়েলি হেলিকপ্টার অবতরণ করে।

 

ইসরায়েলি সামরিক মুখপাত্র ড্যানিয়েল হাগারি বলেছেন, খান ইউনিসে ইসরায়েলি সেনারা বর্তমানে ‘খুব কাছ থেকে নৃশংস ও ভয়াবহ লড়াইয়ে’ লিপ্ত রয়েছে।

 

এ অবস্থায় যুদ্ধবিরতি নিয়ে নতুন করে আলোচনা করতে মিসর যাচ্ছেন হামাসের প্রতিনিধি দল। নেতানিয়াহু বাহিনীর হামলায় গেল ৬ মাসে গাজায় প্রাণ হারিয়েছেন ৩৩ হাজার ১৩৭ ফিলিস্তিনি। পশ্চিম তীরে মৃত্যু হয়েছে সাড়ে ৪শ’র বেশি।

অন্যদিকে, জিম্মিদের মুক্তি এবং প্রধানমন্ত্রী নেতানিয়াহুর পদত্যাগের দাবিতে ইসরায়েলের রাজধানী তেল আবিবে ব্যাপক বিক্ষোভ হয়েছে। সরকারবিরোধী এই বিক্ষোভে অংশ নেন ১ লাখের বেশি মানুষ।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন