রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

মানিকগঞ্জ ঘিওরে পরিবেশ ও জনচলাচলের রাস্তা নষ্ট করে ক্ষমতার দাপট দেখিয়ে মাটির ব্যবসা করে যাচ্ছেন শামীম।

মানিকগঞ্জ ঘিওরে পরিবেশ ও জনচলাচলের রাস্তা নষ্ট করে ক্ষমতার দাপট দেখিয়ে মাটির ব্যবসা করে যাচ্ছেন শামীম।
মানিকগঞ্জ  প্রতিনিধিঃ মানিকগঞ্জ ঘিওর উপজেলায় বড়টিয়ায় ইউনিয়নে কলিয়া মৌজা থেকে ভেকু দিয়ে মাটি কেটে তা অন্যত্র বিক্রি করে আসছেন উপজেলার ধাইরা পাড়া গ্রামের কুব্বাত আলীর ছেলে মাটির ব্যবসায়ী শামীম। সরজমিনে গিয়ে দেখা যায় মাটি বহনকারী ট্রাক বেপরোয়া ভাবে চলছে এতে একদিকে যেমন ধুলোবালি উড়ে পরিবেশ নষ্ট হচ্ছে অন্যদিকে জনসাধারণের চলাচলের পাকা রাস্তা বিনষ্ট হচ্ছে, যার ফলে জনদুর্ভোগ বেড়েই চলেছে।
স্থানীয় অনেকেই অভিযোগ করে বলেন ,শামীম ক্ষমতাশালী হওয়ায় তার বিরুদ্ধে কেউ কথা বলতে সাহস পান না। সে ভেকু দিয়ে মাটি কেটে যে গাড়ি গুলোতে মাটি বহন করছে তা অত্যন্ত ঝুঁকিপূর্ণ। কেননা রাস্তার সাথে অবস্থিত বড়টিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়। এ রাস্তা দিয়ে ছোট শিশু সহ সব ধরনের মানুষ চলাচল করেন। মাটির গাড়ি যেভাবে চলে তাতে যে কোন সময় দুর্ঘটনা ঘটতে পারে। গাড়ি থেকে যে পরিমাণ ধুলোবালি উড়ছে তা এই ঘরমে স্বাস্থ্যের জন্য অনেক ক্ষতিকর। গাড়ির বিকট শব্দ অসুস্থ মানুষের জন্য বিরক্তিকর ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। এ ছাড়া ফসলি জমি ধান ক্ষেতের পাশ দিয়ে মাটি বহন করার রাস্তা তৈরি করেছেন তারা। এ থেকে আমরা পরিত্রান চাই।
এ বিষয়ে মাটির ব্যবসায়ী শামীমের নিকটে জানতে চাইলে তিনি বিষয়টি এড়িয়ে যান। বড়টিয়ায় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শামসুল হক মোল্লা রওশনের নিকটে মুঠো ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন ,মাটি কাটার বিষয়ে আমার জানা নেই। বড়টিয়ায় ইউনিয়নের উপ- সহকারী ভূমি কর্মকর্তা( নায়েব) ইদ্রিস আলী জানান ,কলিয়া মৌজা থেকে মাটি কাটার বিষয়ে ঘিওর উপজেলা সহকারী কমিশনার ভূমি (এসিল্যান্ড) স্যারকে লিখিত ভাবে অবগত করেছি।
এ বিষয়ে ঘিওর উপজেলা নিবার্হী কর্মকর্তার নিকটে মুঠো ফোনে জানতে চাইলে, তিনি বলেন বিষয়টি আমি জেনে থাকলাম, দেখব এবং অভিযান পরিচালনা করব।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন