রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

বিএসসি-মিডওয়াইফারি বেসিক নার্সিং ভর্তি পরীক্ষা ২৪ মে

বিএসসি-মিডওয়াইফারি বেসিক নার্সিং ভর্তি পরীক্ষা ২৪ মে

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের অধীন সরকারি ও বেসরকারি নার্সিং কলেজগুলোর ২০২৪-২০২৫ শিক্ষাবর্ষে ব্যাচেলর অব সায়েন্স ইন পোস্ট বেসিক নার্সিং, ব্যাচেলর অব সায়েন্স ইন পোস্ট বেসিক পাবলিক হেলথ নার্সিং ও ব্যাচেলর অব সায়েন্স ইন পোস্ট বেসিক মিডওয়াইফারি কোর্সে ভর্তি আবেদন শুরু হচ্ছে ৭ মে (মঙ্গলবার)। পরবর্তী সময়ে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ২৪ মে। সোমবার (৬ মে) বাংলাদেশ সরকার নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের উপসচিব মুহাম্মদ শাখীর আহম্মদ চৌধুরীর সই করা এক ভর্তি বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সরকারি ও বেসরকারি নার্সিং কলেজসমূহের ব্যাচেলর অব সায়েন্স ইন পোস্ট বেসিক নার্সিং, ব্যাচেলর অব সায়েন্স ইন পোস্ট বেসিক পাবলিক হেলথ নার্সিং ও ব্যাচেলর অব সায়েন্স ইন পোস্ট বেসিক মিডওয়াইফারি কোর্সে ২০২৪-২৫ শিক্ষাবর্ষে শিক্ষার্থী ভর্তির নিমিত্ত অনলাইনে আবেদন আহ্বান করা যাচ্ছে। আবেদন করার লিংক, নিয়মাবলি ও এতদসংক্রান্ত প্রয়োজনীয় তথ্যাদি নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের ওয়েবসাইট এবং বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলের ওয়েবসাইটে পাওয়া যাবে। আগ্রহী প্রার্থীদের বর্ণিত ওয়েবসাইটে প্রদত্ত ভর্তি নির্দেশনা অনুসরণ পূর্বক আবেদন ফরম পূরণ করতে হবে। অনলাইন আবেদন ও ভর্তি পরীক্ষার সূচি

> অনলাইন আবেদন শুরুর তারিখ – ৭ মে সকাল ৯টা হতে।

অনলাইন আবেদনের শেষ তারিখ- ১৮ মে রাত ১১.৫৯টা পর্যন্ত।

প্রবেশপত্র ডাউনলোডের তারিখ- ২১ মে হতে ২৩ মে রাত ১১.৫৯টা পর্যন্ত।

ভর্তি পরীক্ষার তারিখ, সময় ও বিষয়- ২৪ মে (শুক্রবার) সকাল ১০টা হতে বেলা ১১টা পর্যন্ত। ১০০ নম্বরের এমসিকিউ পদ্ধতিতে লিখিত পরীক্ষা গ্রহণ করা হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, সরকারি প্রতিষ্ঠানে কর্মরত প্রার্থীর ক্ষেত্রে ৭ মে যাদের সরকারি চাকরির মেয়াদ দুই বছর পূর্ণ হয়েছে, তারাই ভর্তি পরীক্ষার জন্য আবেদন করতে পারবেন।

আবেদন করতে এখানে ক্লিক করুন।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন