সোমবার, ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

পাঁচবিবিতে আশ্রয়ণ প্রকল্পের ১০ টি ঘর পুড়ে ছাই

পাঁচবিবিতে আশ্রয়ণ প্রকল্পের ১০ টি ঘর পুড়ে ছাই

মোস্তাকিম হোসেন, পাঁচবিবি (জয়পুরহাট) সংবাদদাতা: জয়পুরহাটের পাঁচবিবিতে আশ্রয়ণ প্রকল্পের ১০টি ঘরে আগুন লেগে ঘরের আসবাবপত্রসহ প্রায় ১২ লক্ষাধিক টাকার মালামাল পুড়ে ছাই হয়েছে।

রোববার সকাল পৌনে ৮ টায় উপজেলার আয়মারসুলপুর ইউনিয়নের চড়াকেশবপুর গ্রামের আশ্রয়ন প্রকল্পে (গুচ্ছ গ্রাম) এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শিরা জানায়, আজ সকাল পৌনে ৮ টার দিকে আশ্রয়ণ প্রকল্পের একটি ঘর থেকে বৈদ্যুতিক শর্ট সার্কিটের মাধ্যমে আগুনের সূত্রপাত হয়ে এক নিমিষে ১০টি ঘর পুড়ে ছাই হয়ে যায়।খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনে।
পাঁচবিবি ফায়ার সার্ভিসের ইনচার্জ রতন হোসেন জানান,আশ্রয়ণ প্রকল্পের একটি ঘর থেকে শর্ট সার্কিটের মাধ্যমে এই আগুনের সূত্রপাত বলে আমরা প্রাথমিকভাবে ধারনা করছি। তবে ক্ষয়ক্ষতির পরিমান তদন্ত করে জানা যাবে ।

অগ্নিকান্ডে আশ্রয়ণ প্রকল্পের ক্ষতিগ্রস্ত পরিবার গুলো হলেন আয়েশা (৪৫), আরাফাত হোসেন (২২), সালেহা বেগম (৪০), নাজমা বেগম (৩৫), মহসিনা (৩৭), আমিনা পাগলী (৪৫), তারা বানু (৪০), হাবিবুর (৫০), জাহাঙ্গীর বাবু (৪৬) ও মেহেরুল ইসলামের (২৪) এর ঘর পুড়ে যায়।

তারা বলেন, নিজের পরিধানের কাপড় ছাড়া ঘর থেকে কোন কিছুই বের করতে পারেননি। এতে ওই পরিবারগুলোর প্রায় ১২ লক্ষাধিক টাকার মালামাল পুড়ে ছারখার হয়ে গেছে ।

অগ্নিকান্ডের সংবাদ পেয়ে তৎক্ষনিক ঘটনাস্থল ছুটে আসেন জয়পুরহাট জেলা প্রশাসক সালেহীন তানভীর গাজী, উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার মারুফ আফজাল রাজন, ইউপি চেয়ারম্যান মামুনুর রশিদ মিল্টন ও স্থানীয় আওয়ামীগ নেতা সামছুল ইসলাম।
জেলা প্রশাসক ক্ষতিগ্রস্থ পরিবাদের মাঝে টিন, নগদ টাকাসহ খাদ্যসামগ্রী দেওয়ার ঘোষণা দেন।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন