রবিবার, ৭ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

গাইবান্ধা শহরে  অগ্নিকাণ্ডে ১৫ টি দোকান পুড়ে ছাই

গাইবান্ধা শহরে  অগ্নিকাণ্ডে ১৫ টি দোকান পুড়ে ছাই
ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধাঃ জেলার শহরের  কাচারি বাজার চুরি পট্টিতে অগ্নিকান্ডে ১৫ টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে।
১৬ মে বৃহস্পতি দিবাগত রাত সাড়ে এগারটার দিকে একটি দোকান ভিতর থেকে আগুন ছড়িয়ে পড়ে। প্রথমে স্থানীয়রা আগুন নিভানোর চেষ্টা করে ব্যর্থ হয়। পরে ফায়ার সার্ভিসকে খবর দিলে ঘটনার স্থলে আসে। ফায়ার সার্ভিসের একটি ইউনিট আগুন নিভানোর চেষ্টা করে ব্যার্থ হয়ে পরে আরও চারটি ইউনিট আসে । ফায়ার সার্ভিসের পাঁচ ইউনিটসহ স্থানীয়দের চেষ্টায়  প্রায় তিন ঘন্টায় আগুন নিয়ন্ত্রনে আসে।
অগ্নিকাণ্ডের সময় ওই বাজারে গিয়ে দেখা গেছে,দোকানগুলোতে একে একে আগুন ধরছিল। স্থানীয় ও দোকানের মালিকরা পানি ও বালু ছিটিয়ে আগুন নেভানোর চেষ্টা করেন। অন্যদিকে দোকানমালিকদের ঝুঁকি নিয়ে আগুন লাগা ঘরগুলো থেকে পণ্য সরানোর চেষ্টা করতে দেখা যায়। খবর পেয়ে  ফায়ার সার্ভিসের একটি দল একাধিক গাড়ি নিয়ে ঘটনারস্থলে ছুটে আসেন। তাঁরাও আগুন নিভাতে ব্যার্থ হয়। পরে আরও চারটি ইউনিট ঘটনাস্থলে আসে।
তাঁদের প্রচেষ্টা ও স্থানীয়দের সম্মিলিত সহায়তার প্রায় তিন ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে। পুড়ে যাওয়া ১৫টি দোকানের মধ্যে রয়েছে কসমেটিক, কাঁপড় ও শিশুদের খাবারে  দোকান।
গাইবান্ধা ফায়ার সার্ভিস স্টেশন অফিসার নাসিম রেজা নিলু বলেন, আগুন নেভাতে ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট কাজ করে। আগুনের সূত্রপাত কীভাবে হয়েছে, তা এখনো নিশ্চিত হওয়া যায়নি।  এছাড়া আগুনে পুড়ে  ক্ষতি পরিমান নিশ্চিত করে বলা যাচ্ছে না। তদন্ত করে পরে জানা যাবে।
বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন