শুক্রবার, ৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

জয়ে কোপা শুরু উরুগুয়ে ও আমেরিকার

জয়ে কোপা শুরু উরুগুয়ে ও আমেরিকার

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : টি-টোয়েন্টি বিশ্বকাপের পর কোপা আমেরিকার আয়োজক আমেরিকা। ক্রিকেট বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্স করে জায়গা করে নেয় সুপার এইটে। যদিও সবগুলো ম্যাচ হেরে এরই মধ্যে বিদায় নিশ্চিত হয়েছে যুক্তরাষ্ট্রের।

কোপা আমেরিকাতেও দুর্দান্ত শুরু করেছে আমেরিকা। লাতিন আমেরিকার দল বলিভিয়কে ২-০ গোলে হারিয়েছে স্বাগতিকরা। এ ছাড়া দিনের অন্য ম্যাচে মধ্য আমেরিকার দেশ পানামার বিপক্ষে ৩-১ গোলের জয়ে মহাদেশীয় আসর শুরু করেছে উরুগুয়ে।

বাংলাদেশ সময় (২৪ জুন) সকালে দিনের প্রথম ম্যাচে টেক্সার্সের আর্লিংটনের এটিএন্ডটি স্টেডিয়ামে ম্যাচের তৃতীয় মিনিটে গোল পায় আমেরিকা। দলের সেরা তারকা ক্রিশ্চিয়ান পুলিসিচের শট পরাস্ত করে বলিভিয়ার গোলকিপার গুইলারমো ভিস্কারার।

এই গোলে যুক্তরাষ্ট্রের ইতিহাসে পঞ্চম সর্বোচ্চ গোলদাতা এখন পুলিসিচ। ব্রায়ান ম্যাকব্রাইডের (৩০) সঙ্গে যৌথ্যভাবে পঞ্চমে আছেন তারকা এই ফুটবলার। আর ম্যাচে ৪৪ মিনিটে ফোলারিন বালোগানের গোালে ২-০ ব্যবধানে জয় নিশ্চিত হয় আমেরিকার।

এদিকে দিনের অন্য ম্যাচে মায়ামিতে গ্রুপ পর্বে পানামার পোস্টে প্রথম ২০ মিনিটে ৯টি শট নেয় উরুগুয়ে। এ থেকে ১৬ মিনিটে ম্যাক্সিমিলিয়ানো আরাউজোর গোলে ১-০ তে এগিয়ে যায় মার্সেলো বিয়েলসার শিষ্যরা।

ম্যাচের ৮৬ মিনিটে লিভারপুলের ডারউইন নুনেজ গোল ব্যবধান দ্বিগুন করেন। ম্যাচের যোগ করা সময়ে দলের তৃতীয় গোলটি করেন ম্যাটিয়াস ভিনা। আর ম্যাচের শেষ মিনিটে পানামা হয়ে সান্ত্বনার গোলটি করেন মাইকেল আমির মুরিলো।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন