রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

বালিয়াডাঙ্গীতে আম চাষীদের নিয়ে জেলা প্রশাসকের মত বিনিময় সভা

বালিয়াডাঙ্গীতে আম চাষীদের নিয়ে জেলা প্রশাসকের মত বিনিময় সভা

 

জানে আলম: ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার ৮টি ইউনিয়নের আম চাষীদের নিয়ে ঠাকুরগাঁও জেলা প্রশাসকের মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। শনিবার বিকাল ৪টায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে ভবনে এ মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।

বালিয়াডাঙ্গী উপজেলা নিবার্হী অফিসার বিপুল কুমার এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে ঠাকুরগাঁও জেলা প্রশাসক মাহাবুবুর রহমান বলেন, আম উৎপাদনে জেলার শীর্ষে বালিয়াডাঙ্গী উপজেলা। এ বালিয়াডাঙ্গী থেকে প্রচুর আম ঢাকাসহ সারাদেশে যাচ্ছে। আম পরিবহন সুন্দর হলে আম পরিবহনে আগ্রহ বাড়বে আম ব্যবসায়ীদের, এতে করে লাভবান হবে আম চাষী ও আম ব্যবসায়ীরা। আম পরিবহন যেন সুন্দর ও লাভবান হয় সেই বিষয়টি চিন্তা করে কুরিয়ার সার্ভিসের দাবী ও আম ব্যবসায়ীদের উভয়ের কথা ভেবে আম পরিবহনের খরচ কমানো যায় কি না কুরিয়ার সার্ভিস কর্মকর্তাদের সাথে বসে ঠিক করা হবে। তিনি আরও জানান, কৃষকদের জন্য সরকার প্রযাপ্ত সার ডিলারদের মাধ্যমে সরবারাহ করেছে। তাই সার নিয়ে আর কৃষকদের ভাবতে হবেনা। আম গাছে হরমোন, ফরমালিন ও পর্যাপ্ত কীটনাশক প্রয়োগ করা থেকে বিরত থাকতে বলেছেন।
সভার সভাপতি উপজেলা নিবার্হী অফিসার বিপুল কুমার ছাড়াও উপজেলা সহকারী কমিশনার ভূমি ফাতেহা তুজ জোহরার সঞ্চালনায় আরও বক্তব্য দেন, ঠাকুরগাঁও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের ঠাকুরগাঁও শস্য পরিচালক আলমগীর কবীর,
বালিয়াডাঙ্গী থানার ওসি খায়রুল আনাম,
বালিয়াডাঙ্গী উপজেলা কৃষি কমকর্তা সাজ্জাদ হোসেন সোহেল,
ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আকরাম আলী, সমর কুমার চ্যাটার্জী নুপুর, আম চাষি আব্দুল গফুর ও হযরত আলী প্রমূখ।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন