বুধবার, ১৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

ট্রেন চলাচল প্রসঙ্গে রেলের ডিজি

ট্রেন চলাচল প্রসঙ্গে রেলের ডিজি

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : দেশের চলমান পরিস্থিতিতে কবে থেকে ট্রেন চলাচল করবে সেই সিদ্ধান্ত এখনো হয়নি বলে জানিয়েছেন বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক (ডিজি) সরদার সাহাদাত। তিনি বলেন, ট্রেন চলাচলের সিদ্ধান্ত হলে জানানো হবে।

এর আগে কারফিউ শিথিল থাকা অবস্থায় শুধু স্বল্প দূরত্বের যাত্রীবাহী ট্রেন চলাচলের সিদ্ধান্ত নেওয়া হয়। পরে নিরাপত্তার কথা বিবেচনা করে সিদ্ধান্ত পরিবর্তন করে এসব ট্রেন চলাচলও বন্ধ রাখে কর্তৃপক্ষ।

রেলওয়ের একটি সূত্র জানায়, কারফিউ চলমান থাকায় ট্রেন চালানো সম্ভব হচ্ছে না। বাংলাদেশ রেলওয়ে সরকারি প্রতিষ্ঠান হওয়ায় কারফিউ বহাল রেখে ট্রেন চলাচল করলে বিষয়টি বিতর্কের জন্ম দিতে পারে। পাশাপাশি রেল ও এর যাত্রীদের নিরাপত্তার বিষয়টি আরও বেশি গুরুত্বপূর্ণ। ফলে কারফিউ না উঠলে আপাতত ট্রেন চলাচল শুরু হওয়ার সম্ভাবনা খুবই ক্ষীণ।

কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে উদ্ভূত পরিস্থিতির কারণে গত ১৮ জুলাই থেকে যাত্রীবাহী ও মালবাহী ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। গত বুধবার (২৪ জুলাই) থেকে সীমিত পরিসরে মালবাহী ট্রেন চলাচল শুরু হলেও পরদিন থেকে তা বন্ধ করে দেওয়া হয়েছে। শুধু বিজিবি প্রহরায় জ্বালানি তেলবাহী ট্রেন চলাচল করছে।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন