রবিবার, ২৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

নড়াইলে পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে আদিবাসীদের মানববন্ধন

নড়াইলে পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে আদিবাসীদের মানববন্ধন

নড়াইল প্রতিনিধি:নড়াইল সদর থানার এসআই আব্দুল হক কর্তৃক আদিবাসী যুবকের ওপর নির্যাতনের অভিযোগে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। সদরের চন্ডিবরপুর ইউনিয়ন আদিবাসী সম্প্রদায়ের উদ্যোগ বুধবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে নড়াইল আদালত চত্বরে এসব কর্মসূচী পালিত হয়। এ সময় বক্তব্য দেন-অশোক কর্মর্কার, রমেশ বিশ্বাস, মিন্টু বিশ্বাসসহ অনেকে।

বক্তারা বলেন, এসআই আব্দুল হক চন্ডিবরপুর গ্রামের আদিবাসী রিপন বিশ্বাসের (২০) ওপর অমানবিক নির্যাতন করেছে। গত রোববার গভীর রাতে বাড়ি থেকে আটক করে রিপনকে হত্যা মামলায় চালান দিয়েছে। রিপন দিনমজুরের কাজ করেন। এমন অমানবিক ঘটনার বিচার চাই আমরা। রিপনকে অন্যায় ভাবে আসামি করায় মামলা থেকে অব্যাহতি দেয়ার দাবি করছি।

রিপনের মা সবিতা বিশ্বাস বলেন, গত রোববার রাতে পুলিশ আমার ছেলেকে বাড়ি থেকে ধরে নিয়ে অত্যাচার-নিযার্তন করেছে। কয়েক মাস আগে গ্রামে একটি হত্যা হইছে, সেই মামলায় ছেলেকে অজ্ঞাতনামা আসামি করেছে। আমার ছেলে দিনমজুরের কাজ করে। তার আয়ের ওপর আমাদের সংসার চলে।

এলাকাবাসী বলেন, কয়েক মাস আগে আমাদের গ্রামের পূর্বপাড়ায় আমির শেখের ছেলে ইলিয়াছ শেখকে হত্যা করে প্রতিপক্ষরা। এ ঘটনায় নিহতের স্ত্রী শিউলি বেগম বাদী হয়ে গত ২০ জুলাই সদর থানায় মামলা করেন। এ ঘটনায় রিপনকে আটক করেছে পুলিশ।

আসামিপক্ষের আইনজীবী রাজিব আহম্মেদ রাজু দাবি করে বলেন, ইলিয়াছ শেখ হত্যাকান্ড সম্পর্কে রিপন কিছুই জানেন না। নিরীহ দিনমজুর রিপনকে গ্রেফতার করেছে পুলিশ।

এ ব্যাপারে সদর থানার এসআই অভিযুক্ত আব্দুল হক বলেন, মামলার এজাহারে অজ্ঞাতনামা আসামি হিসেবে রিপনকে আটক করা হয়েছে। রিপন জিজ্ঞাসাবাদে হত্যাকান্ডে জড়িত থাকার কথা স্বীকার করেছেন। #

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন