বুধবার, ১৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

ফুলবাড়ীতে জমি সংক্রান্ত বিরোধের জেরে ব্যবসায়ীর গুদাম লুট, থানায় অভিযোগ 

ফুলবাড়ীতে জমি সংক্রান্ত বিরোধের জেরে ব্যবসায়ীর গুদাম লুট, থানায় অভিযোগ 

ফুলবাড়ী ( কুড়িগ্রাম) প্রতিনিধি :

কুড়িগ্রামের ফুলবাড়ীতে জমি সংক্রান্ত বিরোধের জেরে প্রতিপক্ষের লোকজন কর্তৃক এক ব্যবসায়ীর গুদাম লুটপাটের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ওই ব্যবসায়ী ফুলবাড়ী থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। ঘটনাটি ঘটেছে গত শনিবার রাতে উপজেলার কাশিপুর ইউনিয়নের শ্যামপুর গ্রামে।

অভিযোগে জানা যায়,  উপজেলার কাশিপুর ইউনিয়নের আজোয়াটারী গ্রামের খয়বর আলীর ছেলে খাদ্যশস্য ব্যবসায়ী হাবিবুর রহমানের সাথে শ্যামপুর গ্রামের মৃত রহমত আলীর ছেলে শাহ জালালের দীর্ঘদিন থেকে ৩ শতক জমি ও গুদামঘর নিয়ে বিরোধ চলে আসছে। শাহজালাল প্রায়ই ব্যবসায়ী হাবিবুরের শ্যামপুর গ্রামস্থ জমিসহ গুদাম দখলের চেষ্টা করতো। এ নিয়ে একাধিক বার গ্রাম্য সালিশও হয়েছে। কিন্তু বিচার সালিশে সুরাহা হয়নি। একপর্যায়ে গত শনিবার রাত ১১ টার দিকে শাহজালাল তার ভাই শাহানুর ১০/১২ জন লোক নিয়ে এসে হাবিবুরের গুদামের পিছনের দেয়াল ভেঙে ৪শ বস্তা ধান ৫০ বস্তা সরিষা লুুট করে নিয়ে যায়। খবর পেয়ে রবিবার সকালে হাবিবুর গুদাম ঘরে গেলে শাহজালাল শাহানুর দেশীয় অস্ত্র – সস্ত্র নিয়ে তাকে মারতে আসে। এসময় স্থানীয় লোকজন এসে হাবিবুরকে তাদের হাত থেকে রক্ষা করে।

পরে হাবিবুর ফুলবাড়ী থানায় উপস্থিত হয়ে  শাহজালাল, শাহানুর সহ ৬ জনের নামে লিখিত অভিযোগ দায়ের করেন।

ব্যবসায়ী হাবিবুর রহমান বলেন, আমি জমি কিনে গুদাম নির্মান করে দীর্ঘদিন থেকে ব্যবসা করে আসছি। এখন হঠাৎ করে তারা জমি ও গুদামঘরের মালিকানা দাবী করছে। তারা আমার ১০ লাখ টাকার খাদ্যশস্য লুট করে নিয়ে গেছে। আমি এর উপযুক্ত বিচার চাই।

এ ব্যাপারে অভিযুক্ত শাহজালালের যোগাযোগ করা হলেও তার বক্তব্য পাওয়া যায়নি।

ফুলবাড়ী থানার এসআই জাহিদ অভিযোগ প্রাপ্তির সত্যতা নিশ্চিত করে বলেন, এ ব্যাপারে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন