বুধবার, ১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

ভারতীয় ট্রাক ড্রাইভারদের বিভিন্ন দাবিতে হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ

ভারতীয় ট্রাক ড্রাইভারদের বিভিন্ন দাবিতে হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ

হিলি প্রতিনিধি
ভারতীয় হিলি ট্রাক ড্রাইভার ও খালাসী ইউনিয়নের সদস্যদের বিভিন্ন দাবিতে দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে পণ্য আমদানি বন্ধ রেখেছে। রবিবার সকাল থেকে হিলি স্থলবন্দর দিয়ে ভারতীয় পন্যবাহী ট্রাক দেশে প্রবেশ করেনি। তবে পোর্ট অভ্যন্তরের লোড আনলোডসহ সকল কার্যক্রম স্বাভাবিক রয়েছে।
ভারত হিলি ট্রাক ড্রাইভার ও খালাসী ইউনিয়নের সদস্যরা জানান,ভারতীয় ট্রাক চালকদের লাঞ্চিত করা হয়। দ্রুত পণ্য খালাস,পণ্যর ওজন মাপ সঠিক করণ ও ড্রাইভারদের পোর্টের বাহিরে প্রবেশের অনুমতিসহ বিভিন্ন দাবিতে আমদানিকৃত পণ্য বাহি ট্রাক বাংলাদেশে প্রবেশ বন্ধ রেখেছেন। তাদের দাবি মেনে নিলেই আবার তারা পণ্যবাহী ট্রাক বাংলাদেশে প্রবেশ করাবেন জানান তারা।
হিলি পানামা পোার্ট জনসংযোগ কর্মকর্তা সোহরাফ হোসেন প্রতাব মল্লিক জানান,ভারতীয় ট্রাক চালকরা আমদানিকৃত পণ্যের পাশাপাশি গোপনে মাদক পাচার করে আনেন।ইতিমধ্যে বিপুল পরিমান মাদক দ্রব্য মদসহ বিভিন্ন ভারতীয় নেশা জাতীয় কাস্টমস কর্মকর্তারা জব্দ করছেন।তাই তাদেরকে নিরাপত্তার স্বাথে বাহিরে বের হতে দেওয়া হয় না। কিছু উচ্ছিংখল ট্রাক চালক শনিবার জোরপূবক পোর্ট এর বাহিরে বের হওয়ার চেষ্টা করলে সিকিউটির সাথে বাকবিতন্ডার হয়। এক পর্যায়ে ভারতীয় ট্রাক ড্রাইভাররা রাস্তা বেরিকেট দিয়ে যানজটের সৃষ্টি করলে স্থানীয় লোকজনের সাথে বাকবিতন্ডার সৃষ্টি হয়।এতে উভয়পক্ষ লাঞ্চিত হন।
এদিকে ভারত হিলি ট্রাক ড্রাইভার ও খালাসী ইউনিয়ন তাদের ড্রাইভারদের লাঞ্চিত করাসহ বিভিন্ন দাবির প্রতিবাদে ট্রাক প্রবেশ বন্ধ রাখলেও পোর্ট অভ্যন্তরে পণ্য লোড আনলোডসহ বন্দরের সকল কার্যক্রম স্বাভাবিক রয়েছে।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন