বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

কলাপাড়ায় নারী ও শিশু নির্যাতন রোধ, বাল্যবিবাহ বন্ধে নাগরিক সংলাপ অনুষ্ঠিত।।  

কলাপাড়ায় নারী ও শিশু নির্যাতন রোধ, বাল্যবিবাহ বন্ধে নাগরিক সংলাপ অনুষ্ঠিত।।  
কলাপাড়া (পটুয়াখালী)প্রতিনিধি  ।।
পটুয়ালীর কলাপাড়ায় নারী ও শিশু নির্যাতন রোধ, বাল্যবিবাহ বন্ধে বর্তমান সমাজের অবস্থা ও পরিবর্তনে করণীয় বিষয়ে ধর্মীয় নেতা, সাংবাদিক, পেশাজীবী দ্বায়িত্ববান মানুষদের সাথে দিনব্যাপী  সংলাপ সংলাপ অনুষ্ঠিত হয়েছে।
বুধবার দুপুর ১২ টায় কলাপাড়া উপজেলা পরিষদ মিলায়তনে ওয়ার্ল্ড কনসার্ন বাংলাদেশের আয়োজনে পরিবর্তন প্রকল্পের সহযোগিতায় সুশীল সমাজের নাগরিকদের অংশগ্রহণে  এই সংলাপে সভাপতিত্ব করেন কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ জাহাঙ্গীর হোসেন। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলাপাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান এস এম রাকিবুল আহসান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলাপাড়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান  শাহিনা পারভীন সীমা, মহিলা বিষয়ক কর্মকর্তা তাসলিমা আক্তার।
উপস্তিত ছিলেন ওয়ার্ল্ড কনসার্ন’র প্রোগ্রাম অফিসার পায়েল চন্দ্র দাস, প্রোগ্রাম অফিসার (জেন্ডার) মাহামুদা ও মনিটরিং অফিসার বিধান বিশ্বাস প্রমূখ।
সংলাপে কলাপাড়া উপজেলার বালিয়াতলী, নীলগঞ্জ, মহিপুর ও লতাচাপলী ইউনিয়নের বিভিন্ন পর্যায়ের ধর্মীয় নেতা, সাংবাদিক ও পেশাজীবী সংগঠনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
সংলাপে আলোচকরা কলাপাড়ায় নারীর প্রতি সহিংসতা ও বাল্যবিবাহ বন্ধে সব ধর্মের ধর্মীয় নেতাদের সচেতনতা কার্যক্রমে অংশ নেওয়ার পাশাপাশি সমাজের সব শ্রেণির মানুষকে এগিয়ে আসার আহ্বান জানানো হয়।
বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন