রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

পণ্যের দাম কমতে শুরু করেছে: বাণিজ্যমন্ত্রী

পণ্যের দাম কমতে শুরু করেছে: বাণিজ্যমন্ত্রী

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক: বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম কমতে শুরু করেছে। কিন্তু সেটি ধীরগতিতে। তবে অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ভোক্তা অধিকারকে বলা হয়েছে। নিত্যপণ্যের অবৈধ মজুদ পেলে প্রতিষ্ঠান সিলগালাসহ জরিমানা করা হবে।

 

তিনি বলেন, চাইলেই ব্যবসায়ীদের বিরুদ্ধে অ্যাকশনে যাওয়া যায় না। ব্যবসায়ীদের সঙ্গে আমাদের ব্যালেন্স করে চলতে হচ্ছে। এর মাঝে ব্যবসায়ীরা সুযোগ নেওয়ার চেষ্টা করে। তবে আমরা চেষ্টা করছি যেন তারা সুযোগটা না নিতে পারে।

 

শুক্রবার (১৬ জুন) বিকালে পীরগাছা কল্যাণী ইউনিয়নের অপু মুনশি ক্যান্সার হাসপাতাল পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

 

বাণিজ্যমন্ত্রী বলেন, ভারতীয় পেঁয়াজ বাজারে আসায় দাম কমতে শুরু করেছে। পেঁয়াজের পারমিট দেওয়া হয়েছে। এটি অবশ্য কৃষিমন্ত্রণালয় দেখে। ভারতীয় পেঁয়াজ বর্তমানে ৪০ টাকায় পাওয়া যাচ্ছে। দেশি পেঁয়াজ ৫০-৫৫ টাকায় নেমে আসবে।

 

তিনি বলেন, ঈদকে ঘিরে আদাসহ দু-একটি মশলার দাম বেড়েছে। ভোক্তা অধিকার মশলার দাম নিয়ন্ত্রণে রাখতে অ্যাকশনে যাবে। মশলার দাম যেন সহনীয় পর্যায়ে থাকে সেদিকে আমাদের নজর রয়েছে। অসাধু ব্যবসায়ীরা দাম বৃদ্ধির পায়তারা করছে, আমরা সেদিকে খেয়াল রাখছি। ’

 

টিপু মুনশি আরও বলেন, আমরা টিসিবির মাধ্যমে এক কোটি পরিবারকে তেল, ডালের সঙ্গে ৫ কেজি করে চাল দেব। এতে দেশের ৫ কোটি মানুষ উপকৃত হবে।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন