রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

তালায় আমরা বন্ধুর উদ্যোগে বৃক্ষ বিতরণ কর্মসূচি উদ্বোধন

তালায় আমরা বন্ধুর উদ্যোগে বৃক্ষ বিতরণ কর্মসূচি উদ্বোধন

তালা (সাতক্ষীরা) প্রতিনিধি ॥

সাতক্ষীরার তালায় স্বেচ্ছাসেবী সংগঠন আমরা বন্ধু ফাউন্ডেশনের উদ্যোগে বৃক্ষ বিতরণ কর্মসূচীর উদ্বোধন হয়েছে। মঙ্গলবার সকাল ১০টায় খলিলনগর ইউনিয়নের ৬১নং হরিশ্চন্দ্রকাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কোমলমতি শিক্ষার্থীদের হাতে ফলজ বনজ ও ঔষধি গাছের চারা উপহার হিসাবে তুলে দিয়ে বৃক্ষ বিতরণ কর্মসূচীর উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার ।

অনুষ্ঠানে বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিথীকা রানী দাসের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা অসীম কুমার সরকার, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি স্বপন কুমার মিত্র। এসময় আমরা বন্ধু তালা টিমের সদস্য প্রান্ত, সুমন, রাজা, লিমা, অর্ক, শোভন প্রমুখ উপস্থিত ছিলেন।

এসময় প্রধান অতিথি শিক্ষার্থী ও শিক্ষকদের উদ্দেশ্য বলেন, তোমরা যারা এ বিদ্যালয়ের শিক্ষার্থী আজকে গাছ উপহার পেলে তারা এই গাছ বাড়িতে রোপন করবে আর নিয়মিত পরিচর্যা করবে। গাছ রোপণ ও পরিচর্যার অভ্যাস গড়ে তুলতে শিক্ষকরা ভূমিকা রাখতে পারেন। কাসে বিষয় ভিত্তিক পড়াশোনার পাশাপাশি বৃক্ষ রোপন ও পরিচর্যায় কোমলমতি শিক্ষার্থীদের উদ্বুদ্ধ করতে আপনারা উদ্যোগী হলে ভালো কিছু সম্ভব।

বিদ্যালয়ের শিক্ষার্থী আব্দুল্লাহ সরদার বলে, আমরা বন্ধু থেকে বৃক্ষ উপহার পেয়ে খুব খুশি হয়েছে। ধন্যবাদ আমরা বন্ধুকে।
আমরা বন্ধু তালা টিমের সদস্য সুরভি সাদিয়া লিমা বলেন, শিশুদের বৃক্ষ রোপন ও পরিচর্যায় উদ্বুদ্ধ করতে আমাদের এই কর্মসূচি। এটা চলমান থাকবে।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন