রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

পাকিস্তানকে হারিয়ে এশিয়া কাপের ফাইনালে বাংলাদেশ

পাকিস্তানকে হারিয়ে এশিয়া কাপের ফাইনালে বাংলাদেশ

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক:  টানটান উত্তেজনার ম্যাচে বাংলাদেশের দারুণ বোলিং গড়ে দিল পার্থক্য। ইমার্জিং টিমস এশিয়া কাপে পাকিস্তানকে ৬ রানে হারিয়ে ফাইনালে উঠল লতা মণ্ডলের দল।

 

টানা ৯ ম্যাচ বৃষ্টিতে ভেসে যাওয়ার পর ইমার্জিং টিমস কাপের খেলা হলো। তাও বৃষ্টিবিঘ্নিত ম্যাচের দৈর্ঘ্য কমে গেলো। রিজার্ভ ডেতে গড়ানো বাংলাদেশ ও পাকিস্তানের সেমিফাইনাল হয়েছে ৯ ওভারের। তাতে বাংলাদেশ ৭ উইকেটে ৫৯ রান করেও দুর্দান্ত লড়াইয়ে জয়ের আনন্দে মাতল।

 

মং ককে আগে ব্যাট করতে নেমে বাংলাদেশের শুরুটা হয় চার দিয়ে। সাথী রানি পরের বলেই আউট। ফাতিমা সানা একই ওভারে পরপর আরও দুটি উইকেট নেন। সোবহানা মোস্তারি ও লতা মণ্ডল প্যাভিলিয়নে ফেরার পর পাকিস্তানি বোলারকে হ্যাটট্রিক করতে দেননি মুর্শিদা খাতুন। অবশ্য পরের ওভারে আনোশা নাসিরের শিকার হন তিনি মাত্র ১ রান করে।

 

পরের দুই ওভারেও উইকেট হারায় বাংলাদেশ। স্বর্ণা আক্তার রান আউট হন ৪ রান করে। দিলারা আক্তারও সমান রানে আনোশার বলে মাঠ ছাড়েন।

 

পঞ্চম ওভারে নাহিদা আক্তার পর পর দুটি চার মেরে রান বাড়ান। শেষ ওভারে আউট হওয়ার আগের বলে তিনি ছয় মারেন। সুলতানা খাতুনও ছয় মেরে বাংলাদেশের ইনিংস শেষ করেন।

 

৬০ রানের লক্ষ্য দিয়ে বাংলাদেশ প্রথম ওভারে মিতব্যয়ী বোলিং করে। মারুফা আক্তার মাত্র ২ রান দেন। পরের ওভারে সানজিদা মেঘলাকে একটি ছয় ও দুটি চার মেরে ১৪ রান তুলে হতাশ করেন আইমান ফাতিমা।

 

পরের ওভারে নাহিদা আক্তার মাত্র ৪ রান দিয়ে কিছুটা চেপে ধরেন পাকিস্তানকে। চতুর্থ ওভারে রাবেয়া খান একটি চার দিলেও উইকেট নিয়ে ক্ষতি পুষিয়ে দেন।

 

এরপর সুলতানা খাতুন ও নাহিদার বোলিংয়ে ম্যাচের মোমেন্টাম ফিরে পায় বাংলাদেশ। তিন ওভারে লাগতো ২৭ রান। শেষের আগের দুই ওভারে রাবেয়া ও মারুফা সমান সাতটি রান দিয়ে একটি করে উইকেট নেন। তাতে শেষ ওভারে পাকিস্তানের লক্ষ্য বেড়ে দাঁড়ায় ১৩ রানে। হাতে ৬ উইকেট নিয়ে সুবিধাজনক অবস্থানে ছিল তারা।

 

তবে মেঘলা দারুণ বোলিং করেন, প্রতি বলে একটির বেশি রান নিতে পারেননি সৈয়দা আরুব ও ফাতিমা। ৬ রানের বেশি হয়নি। ৯ ওভারে ৪ উইকেটে ৫৩ রানে থামে পাকিস্তান।

 

ভারত ও শ্রীলঙ্কার আরেক সেমিফাইনালে বলই হয়নি। রিজার্ভ ডেতেও ফল না পাওয়ায় নিজেদের গ্রুপের শীর্ষ দল হিসেবে ভারত উঠেছে ফাইনালে, এই আসরে মাত্র একটি ম্যাচ খেলেছে তারা। আগামীকাল বাংলাদেশ সময় সকাল সাড়ে ১১টায় শিরোপার লড়াইয়ে মুখোমুখি হবে বাংলাদেশ ও ভারত।

 

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন