রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

বেলিংহামের শেষ মুহূর্তের গোলে রিয়ালের রক্ষা

বেলিংহামের শেষ মুহূর্তের গোলে রিয়ালের রক্ষা

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক :

শুরু থেকেই নিজেদের সামর্থ্যের সবটুকু দিয়েই খেলার চেষ্টা করেছিল ইউনিয়ন বার্লিন। আক্রমণাত্মক ভঙ্গিতে খেলতে গিয়ে প্রথম মিনিটেই হলুদ কার্ড দেখে বসেন বার্লিনের মিডফিল্ডার লুকাস টোইসার্ট। প্রতিপক্ষ ১৪ বারের চ্যাম্পিয়ন্স লিগের শিরোপাজয়ী রিয়াল মাদ্রিদ হলেও খেলায় যেন তার কোনো চাপ নেই।

তবে পয়েন্ট হারানোর শঙ্কায় থাকলেও যোগ করা সময়ের শেষ মিনিটে (৪র্থ মিনিটে) বার্লিনের দেয়াল ভেঙে দেয় রিয়াল। নিজেদের মাঠে ১-০ গোলে জয় নিশ্চিত করে কার্লো আনচেলত্তির দল। কর্নার থেকে আসা বলে ডান পায়ের ওয়ান টাচের অসাধারণ ফিনিশিংয়ে বার্লিনের জালে বল জড়ান ইংলিশ মিডফিল্ডার জুড বেলিংহাম। ‍৬ ম্যাচে এ নিয়ে ৬ গোল করলেন গত মাসে রিয়ালে অভিষিক্ত এই ইংল্যান্ড মিডফিল্ডার। দ্বিতীয়ার্ধের শুরুতেই দুইবার গোল করা চেষ্টা করেন ব্রাজিলিয়ান স্টাইকার রদ্রিগো। জোসেলু, লুকা মদ্রিচ ও বেলিংহামের যৌথ প্রচেষ্টায়ও সফলতা পায়নি রিয়াল। অবশেষে শেষ মূহূর্তের গোলে কোনোমতে জয় পেয়ে মাঠ ছাড়েন আনচেলত্তির শিষ্যরা। খেলার তৃতীয় মিনিটেই আক্রমণে যায় জার্মান ক্লাব ইউনিয়ন বার্লিন। শেরালডো বেকারের এসিস্টে গোলপোস্ট লক্ষ্য করে ডান পায়ে শট নেন ফরোয়ার্ড কেভিন বেহরেন্স। কিন্তু গোল করা সে চেষ্টা সফল করতে পারেননি তিনি।

এরপর রিয়ালের হয়ে একই মিনিটে পাল্টা আক্রমণ করে ফরোয়ার্ড জোসেলু। জুড বেলিংহামের করা এসিস্টে করা তার হেড ফিরিয়ে দেন বার্লিন গোলরক্ষক ফ্রেডরিক রনৌ। ম্যাচের বাকি সময় একচেটিয়াভাবে বলের নিয়ন্ত্রণ নেয় স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ। আক্রমণের মাধ্যমে বার্লিনের দেয়াল ভাঙার চেষ্টা করেও ব্যর্থ হন রদ্রিগো-লুকা মদ্রিচরা। কোনো গোল না করেই বিরতিতে যায় দু’দল।

দ্বিতীয়ার্ধে খেলতে নেমেই বার্লিনের গোলপোস্টে তুমুল আক্রমণ চালায় রিয়াল। কিন্তু লক্ষ্যভেদ করতে পারেনি। খেলার ৬৫তম মিনিটে গোল করার লক্ষ্যে বল নিয়ে ছোটেন বেলিংহাম। কিন্তু জোসেলু অফসাইড অপরাধের কারণে সে চেষ্টা ব্যর্থ হয়। তবে শেষ পর্যন্ত আর হতাশ হতে হয়নি রিয়ালকে।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন