রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

কলাপাড়ায় দুর্যোগে বিপদাপন্ন পরিবারের সুরক্ষায় মতবিনিময় সভা অনুষ্ঠিত।। 

কলাপাড়ায় দুর্যোগে বিপদাপন্ন পরিবারের সুরক্ষায় মতবিনিময় সভা অনুষ্ঠিত।। 

কলাপাড়া প্রতিনিধি।।

পটুয়াখালীর কলাপাড়ায় দুর্যোগে  বিপদাপন্ন পরিবারের সাথে সরকারি বেসরকারি সেবাদানকারী প্রতিষ্ঠানের সমন্বয় সভা বুধবার সকাল ১০টায়  কৃষি অফিস সভা কক্ষে অনুষ্ঠিত হয়েছে।

দুর্যোগ কালীন ও দুর্যোগ পরবর্তী বিপদাপন্ন পরিবারগুলো যাতে দ্রুততম সময়ে সরকারি বেসরকারি সেবা দানকারী প্রতিষ্ঠানের সহযোগিতা পায় এ লক্ষ্যে জাগো নারী  “প্রদৃপ্ত” প্রকল্প এ মতবিনিময় সভার আয়োজন করে।

কলাপাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান এস এম রাকিবুল আহসানের সভাপতিত্বে প্রদৃপ্ত প্রকল্পের প্রকল্প ব্যবস্থাপক শ্যামল রায়ের সঞ্চালনায় অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শফিকুল আলম বাবুল, মহিলা ভাইস চেয়ারম্যান শাহিনা পারভীন সীমা, কলাপাড়া মহিলা বিষয়ক কর্মকর্তা তাসলিমা বেগম, মিঠাগঞ্জ ইউপি চেয়ারম্যান মেজবাহ উদ্দিন দুলাল, লালুয়া ইউপি চেয়ারম্যান শওকত হোসেন বিশ্বাস তপন, সাংবাদিক মিলন কর্মকার রাজু প্রমূখ।

সভায় উপস্থিত মিঠাগঞ্জ ও লালুয়া ইউনিয়নের বিপদাপন্ন পরিবারের সদস্যরা বলেন, অবৈধ দখলদারদের কারণে  কলাপাড়ার পানি নিষ্কাশনের প্রধান খাল ও স্লুইসগুলো দখল হয়ে যাচ্ছে। মাছ চাষের নামে খালে লবণ পানি উঠিয়ে জমির উর্বরতা নষ্ট করে দিচ্ছে হাতেগোনা কয়েক জন প্রভাবশালী। এছাড়া দুর্যোগ কালীন সময়ে জলোচ্ছ্বাস থেকে মানুষের জীবন ও সম্পদ   রক্ষার জন্য বাঁধগুলো অরক্ষিত অবস্থায় রয়েছে।  তাই এই দুই ইউনিয়নের কৃষক ও মানুষের জরুরী এ সমস্যাগুলো সমাধানের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে  দাবি করেন।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন