মঙ্গলবার, ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

মহান মুক্তিযুদ্ধের সংগঠক ও ভাষাসৈনিক মরহুম আব্দুল হাফিজ মিয়ার ২৮ তম মৃত্যু বার্ষিকী পালন।

মহান মুক্তিযুদ্ধের সংগঠক ও ভাষাসৈনিক মরহুম আব্দুল হাফিজ মিয়ার ২৮ তম মৃত্যু বার্ষিকী পালন।
কুড়িগ্রাম প্রতিনিধিঃ:
কুড়িগ্রামের উলিপুরে প্রয়াত আওয়ামী লীগ নেতা জাতির জনক বঙ্গবন্ধু  শেখ মুজিবুর রহমানের  বিশ্বস্ত সহচর আব্দুল হাফিজ বাচ্চা মিয়ার ২৮ তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে।
২৭ জুন ২০২৩ মঙ্গলবার উপজেলা প্রেসক্লাবের হলরূমে ৪ টায় উপজেলা প্রেসক্লাবের সভাপতি মিজানুর রহমান লিটনের সভাপতিত্বে মরহুম আব্দুল হাফিজ বাচ্চা মিয়ার রুহের মাগফিরাত কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। পরে মরহুমের বর্ণাঢ্য রাজনৈতিক জীবন সম্পর্কে  আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উল্লেখ্য,  মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, কুড়িগ্রাম মহকুমা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি, আব্দুল হাফিজ বাচ্চা মিয়া ১৯৫২ সালের ভাষা আন্দোলন থেকে শুরু করে, ১৯৬৯ সালের গণ অভ্যুত্থান এবং ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ছিলেন। তার নেতৃত্বে রৌমারী থানার দৈ খাওয়া মুক্তিযোদ্ধা ক্যাম্প স্থাপিত হয়। তিনি ১৯৭৪ সালে আওয়ামীলীগ উলিপুর থানা শাখার সভাপতি, ১৯৭৬ সালে কুড়িগ্রাম মহকুমা শাখার সভাপতি ও রংপুর জেলা শাখার সহ সভাপতি নির্বাচিত হন। তিনি মুজিব নগর সরকারের কাষ্টমস অফিসার ছিলেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তাকে খুবই ভালোবাসতেন এবং উত্তরবঙ্গের রাজনৈতিক কর্মসূচিতে সফরসঙ্গী করতেন। এছাড়াও তার ঘনিষ্ট রাজনৈতিক বন্ধু ছিলেন, সাবেক রাষ্ট্রপতি জিল্লুর রহমান, সাবেক প্রধানমন্ত্রী মিজানুর রহমান চৌধুরী, মরহুম আব্দুর রাজ্জাক প্রমুখ।
এসময় উপস্হিত ছিলেন উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুর রহিম, সময়ের আলোর সাংবাদিক সাহেব আলী মন্ডল,মানবকন্ঠের সাংবাদিক নুরবক্ত আলী, নাগরিক  ভাবনার স্টাফ রিপোর্টার মোহাইমিনুল ইসলাম , শীর্ষ সংবাদ ডট কম এর স্টাফ রিপোর্টার রোকন মিয়া প্রমুখ।

 

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন