শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

কুড়িগ্রামে যুবলীগ থেকে এমপি পদে মনোনয়ন প্রত্যাশী জেলা যুবলীগের আহবায়ক রুহুল আমিন দুলাল

কুড়িগ্রামে যুবলীগ থেকে এমপি পদে মনোনয়ন প্রত্যাশী জেলা যুবলীগের আহবায়ক রুহুল আমিন দুলাল
ইব্রাহিম আলম সবুজ রাজারহাট কুড়িগ্রাম প্রতিনিধিঃ
আগামী ২০২৪ এর দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে বাংলাদেশ আওয়ামী লীগ ইতিমধ্যেই নির্বাচনী প্রস্তুতি নিচ্ছে। সারাদেশে মোট ৩০০টি সাধারণ আসনের সম্ভাব্য সাংসদ প্রার্থীদের তালিকা শুরু করছে দলটির শীর্ষ নেতারা ও নীতি-নির্ধারকেরা।
বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ইতিমধ্যে ঘোষণা দিয়েছেন, এবারের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তৃণমূলের পরিচ্ছন্ন, কর্মীবান্ধব এবং জনপ্রিয় নেতাদের বিষয়ে বিবেচনা করবেন এবং তাদেরই প্রাধান্য দেবেন। যারা অনেকবার নির্বাচন করেছেন, তারা অনেকেই বাদ যেতে পারেন এবার এবং যারা বিভিন্ন অনিয়ম, অপকর্ম ও দুর্নীতিতে একাকার হয়ে গেছেন, তাদেরকে ব্লাক লিস্টে রেখেছেন হাইকমান্ড। সুবিধাবাদীদের মনোনয়ন দেওয়া হবে না বলে প্রধানমন্ত্রীর কার্যালয়ের ঘনিষ্ঠ সূত্র থেকে জানা গেছে। সেক্ষেত্রে দলের সবচেয়ে অনুগত, আন্তরিক, উদ্যোগী, পরিশ্রমী, নিষ্ঠাবান, ত্যাগী, কর্মীবান্ধব এবং ক্লিন ইমেজের রাজনৈতিক ব্যক্তিদের মূল্যায়ন করবে আওয়ামী লীগ ও হাইকমান্ড। বাংলাদেশ স্বাধীনতার মহানায়ক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা বিনির্মানের স্বপ্নচারী, মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা সপক্ষের মানুষের আস্থার বাতিঘর প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ আবারও যে সরকার গঠন করবে, তাতেও কারো কোনো,দ্বিমত,বা কোনপ্রকার কিঞ্চিত সন্দেহ থাকারও সুযোগ নেই। আর এরই অংশ হিসেবে অনেকেই আছেন, যারা যোগ্য প্রার্থী,তারা রীতিমতো মাঠে নামতে শুরু করছেন। সেজন্য এমপি হওয়ার বাসনায় এবং জনগণের সেবক হওয়ার লক্ষ্যে অনেক প্রার্থীদের মাঝেও কিন্তু স্বপ্নেরা ডানা বেঁধেছে, আবার অনেকেই আছেন আত্মবিশ্বাসেও টইটম্বুর। আওয়ামী লীগের অনেক নেতারাই আছেন, যারা জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শের চেতনায় রাজনীতি করে আসছেন ও নিজেকে বিকিয়ে দিয়েছেন মানুষের কল্যাণে এবং বঙ্গবন্ধুর কন্যা মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে একনিষ্ঠভাবে আওয়ামী লীগের সকল কর্মকাণ্ড, সভা, মিছিল-মিটিং, আন্দোলন এবং সংগ্রামে বলিষ্ঠ ভূমিকা পালন করেছেন। অনেক রাজনৈতিক ব্যক্তি আছেন, যারা রাজনীতি করেছেন ঠিকই কিন্তু কখনো ক্ষমতার অপব্যবহার করে কোনো রাজনৈতিক ফায়দা লুটেননি।
নিঃস্বার্থভাবে আওয়ামী লীগকে ভালবেসে রাজনীতি করেছেন। আর তাদেরই মধ্যে একজন হলেন বঙ্গবন্ধুর কন্যা মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার বিশ্বস্ত ভ্যানগার্ড ও কুড়িগ্রাম ২ আসনের সাধারণ মানুষের হৃদয়ের স্পন্দন, এবং প্রাণের নেতা, কুড়িগ্রাম জেলা আওয়ামী লীগের সদস্য ও কুড়িগ্রাম জেলা যুবলীগের আহবায়ক ও সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট আলহাজ্ব রুহুল আমিন দুলাল। বাংলাদেশ আওয়ামী লীগ থেকে নৌকা প্রতীকের মনোনয়ন প্রত্যাশী প্রার্থী হিসেবে কুড়িগ্রাম-২ আসন থেকে অনেকের নাম আলোচনায় আসলেও বিতর্কিত আছেন কেউ। সেক্ষেত্রে জনকল্যাণমূলক উন্নয়নের স্বপ্নদ্রষ্টা-মানবতার ফেরিওয়ালা, প্রাণপ্রিয় নেতা এডভোকেট আলহাজ্ব রুহুল আমিন দুলাল এর নাম উঠেছে আলোচনায় ও যুক্তিতে সবার আগে। জনমত বাড়ছে তার দিকেই বেশি। বিশেষ করে সামাজিক কর্মকান্ডে ও মানবিক সেবায় তার উজ্জ্বল স্বাক্ষরের কারণে সবার প্রশংসার পাত্রে পরিণত হয়েছেন তিনি। জানা গেছে, আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে তৃণমূলে তার দলীয় ও সাংগঠনিক অনুগত নেতাকর্মী এবং সমর্থকগোষ্ঠি নানা প্রচার-প্রচারণা চালাচ্ছেন। তিনি কুড়িগ্রাম-২ এর ফুলবাড়ি ও রাজারহাট থানার আংশিক আসন থেকে নৌকার মাঝি হতে চান, জনগণও তাকে চায়।
আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে কুড়িগ্রাম-২ আসন থেকে নৌকা প্রতীকের মনোনয়ন প্রত্যাশী এ তরুণ দানবীর সমাজসেবক,
এবং রাজনীতিবিদ, এডভোকেট আলহাজ্ব রুহুল আমিন দুলাল তার উপরই আস্থা কুড়িগ্রাম বাসীর। তিনি কুড়িগ্রাম-২ আসনের নির্বাচনী এলাকায় বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠান ও সামাজিক উন্নয়নমূলক কাজে নিয়মিত অংশ নিচ্ছেন এবং এর পাশাপাশি অনেকদিন ধরে প্রতিনিয়তই কুড়িগ্রামবাসীর সঙ্গে দেখা-
সাক্ষাৎসহ নানা কর্মসূচিতে উপস্থিত হয়ে নিজেকে জানান দিচ্ছেন তিনি। এডভোকেট আলহাজ্ব রুহুল আমিন দুলাল, যেখানেই যাচ্ছেন-দলমত নির্বিশেষে জনসাধারণের ব্যাপক সাড়া পাচ্ছেন। ইতিমধ্য নিজেকে আলাদা করে চিনাতে সক্ষম হয়েছেন। আওয়ামী লীগের রাজনৈতিক পরিবারে জন্ম নেওয়া এই তরুণ নেতা- এডভোকেট আলহাজ্ব রুহুল আমিন দুলাল। দীর্ঘদিন যাবত কুড়িগ্রামের ফুলবাড়ী-রাজারহাট এলাকার প্রতিটি পাড়া-মহল্লায়,অলিতে-গলিতে গিয়ে আগাম নির্বাচনী গণসংযোগ ও প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন তিনি এবং তার কর্মী ও সমর্থকরা। পাশাপাশি গরীব, দুঃখী, অসহায়, দুস্থ এবং অবহেলিত মানুষের খোঁজ খবর নিয়ে সাধ্যমত সাহায্য-
সহযোগীতা করছেন তিনি। তাছাড়া এলাকার উন্নয়নে তার নিজস্ব তহবিল থেকে নগদ অর্থসহ বিভিন্নভাবে সহায়তা করে আসছেন তিনি। আওয়ামী লীগ থেকে নৌকা প্রতীকের মনোনয়ন পেলে কুড়িগ্রাম বাসীর জন্য আরো বেশি সেবামূলক কাজ করতে আগ্রহী বলেও জানান তিনি। নির্বাচনের ব্যাপারে তিনি বলেন, আমিও সেভাবেই নিজেকে সঁপে দিতে চাই এবং জনসেবায় কাজ করতে দৃঢ়প্রত্যয়ী। তিনি আরো বলেন, আমি ছাত্রজীবন থেকেই বাংলাদেশ আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে ওতোপ্রোতভাবে যুক্ত। আমরা রাজনৈতিক পরিবারের লোক হওয়ায় আমাদের নিজস্ব ভোট ব্যাংকও রয়েছে। আমি যেখানেই যাচ্ছি, সেখানেই জনসাধারণের ব্যাপক সাড়া পাচ্ছি, সবাই আমাকে দোয়া ও সমর্থনের পাশাপাশি আগামী জাতীয় সংসদ নির্বাচনে ভোট দিয়ে জয়ী করারও প্রতিশ্রুতিও দিচ্ছেন। আমি নির্বাচনে আওয়ামী লীগ থেকে নৌকা প্রতীকের মনোনয়ন পেলে কুড়িগ্রাম-২ আসনের জনগণকে একটি আধুনিক ও স্মার্ট এলাকা উপহার দিবো এবং নৌকাকে বিজয়ী করে এ আসনটি আমার অভিভাবক, মানবতার মা, বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনাকে উপহার দিয়ে ধন্য হতে চাই। তিনি আরও বলেন, আশা করি আমার প্রাণপ্রিয় নেত্রী বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা ডিজিটাল বাংলাদেশের স্থপতি ও মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা আমাকে মনোনয়ন থেকে বঞ্চিত করবেন না। গনতন্ত্রের মানসকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নে অংশীদার হতে নৌকা প্রতীক নিয়ে আগামীতে জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হলে কুড়িগ্রাম-২ আসনটিকে উন্নয়নের রোল মডেল হিসেবে গড়ে তুলবো। মাদক ও সন্ত্রাসমুক্ত একটি জনপদ রূপান্তর করবো। এছাড়া বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হিসেবে আওয়ামী লীগকে আরও গতিশীল, স্মার্ট এবং সক্রিয় হিসেবে গঠনে আমি সর্বোচ্চ ভূমিকা পালন করে যাবো। ইনশাআল্লাহ।
বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন