বৃহস্পতিবার, ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

জাপোরিজঝিয়ায় বোমা হামলায় নিহত ৪

জাপোরিজঝিয়ায় বোমা হামলায় নিহত ৪

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : ইউক্রেনের জাপোরিজঝিয়া অঞ্চলের ওরিখিভ শহরের একটি আবাসিক এলাকায় রুশ বোমা হামলায় ৪ জন নিহত হয়েছে বলে দাবি করেছে কিয়েভ কর্তৃপক্ষ। এ ঘটনায় আরো ১১ জন আহত হয়েছে। শহরের গভর্নর ইউরি মালাশকো জানিয়েছেন, অঞ্চলটির একটি মানবিক সহায়তাকেন্দ্র লক্ষ্য করে হামলা চালায় রুশ বাহিনী।

 

তিনি বলেন, নিহতদের মধ্যে তিনজন নারী ও একজন পুরুষ। তাদের বয়স ৪০ এর কাছাকাছি। জাপোরিজঝিয়া অঞ্চলের ১০টি বসতির ৩৬টি লক্ষ্যবস্তুতে রাশিয়া এই হামলা চালিয়েছে।

 

রয়টার্স স্বাধীনভাবে এ দাবি যাচাই করতে পারেনি। যুদ্ধে বেসামরিক নাগরিকদের লক্ষ্যবস্তু বানানোর অভিযোগ দুই পক্ষের বিরুদ্ধেই আছে।

 

এদিকে ন্যাটোর শীর্ষ সম্মেলন ঘিরে আশায় বুক বাঁধছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। তার প্রত্যাশা, সম্মেলন থেকে ভালো কিছুই আসবে।

 

ন্যাটোতে যোগ দেওয়া নিয়েই মূলত রাশিয়ার সঙ্গে ইউক্রেনের বিরোধ। ঘরের সামনে শত্রুকে কখনই ন্যাটোভূক্ত হতে দেবেন না ভ্লাদিমির পুতিন। তাই শান্তি চুক্তির অন্যতম শর্ত ন্যাটোতে যেতে পারবে না ইউক্রেন।

 

আর এই ন্যাটোতে ঢুকতে মরিয়া ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কি। যে কোনো শর্তে পশ্চিমাদের এই সামরিক জোটে যেতে চাইছেন তিনি। আগামী ১১-১২ জুলাই লিথুনিয়ায় বসবে জোটটির শীর্ষ সম্মেলন।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন